ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

চাঁদপুরে নিষিদ্ধ জালে মাছ ধরায় ১৪ জেলে আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৭ ঘণ্টা, মে ১১, ২০২৪
চাঁদপুরে নিষিদ্ধ জালে মাছ ধরায় ১৪ জেলে আটক

চাঁদপুর: জেলার মেঘনা নদীতে নিষিদ্ধ কারেন্ট জাল দিয়ে মাছ ধরায় ১৪ জেলেকে আটক করেছে নৌ-থানা পুলিশ। তাদের মধ্যে ১২ জনের বিরুদ্ধে মৎস্য আইনে নিয়মিত মামলা এবং দুইজন অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় মুচলেকা রেখে অভিভাবকের জিম্মায় ছেড়ে দেওয়া হয়েছে।

শনিবার (১১ মে) বিকেলে এ তথ্য নিশ্চিত করেন চাঁদপুর নৌ-থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান।

আটক জেলেরা হলেন চাঁনদু ভূঁইয়া (২৫), সুরুজ ভূঁইয়া, (২৮), ইকবাল ভূঁইয়া (১৯), ইয়াছিন ছৈয়াল (২২), মো. ইব্রাহিম খলিল (২০), জলিল সিকদার (৬০), শাহজাহান খাঁন (৬২), নুর ইসলাম কবিরাজ (৩৮), মহন হাওলাদার (২৭), ফারুক মিয়া (২৩), মান্নান খাঁন (৬৫), রমজান শেখ (২৫), জহির কবিরাজ (১৩) ও রিয়াদ (১৩)। তাদের বাড়ি চাঁদপুর সদর উপজেলার ইব্রাহীমপুর ও চান্দ্রা ইউনিয়নের বিভিন্ন গ্রামে।

ওসি কামরুজ্জামান বলেন, সকাল সোয়া ৮টার দিকে থানার উপ-পরিদর্শক (এসআই) সাজ্জাদ হোসাইন ও সঙ্গীয় ফোর্স মেঘনা নদীর সদর উপজেলার রাজরাজেশ্বর ইউনিয়নের মিনি কক্সবাজার নামাক স্থানে নিষিদ্ধ কারেন্ট জাল দিয়ে মাছ ধরা অবস্থায় এসব জেলেদের আটক করে। এ সময় জেলেদের সঙ্গে থাকা দুই হাজার ২০০ মিটার নিষিদ্ধ কারেন্ট জাল ও তিনটি মাছ ধরার কাঠের নৌকা জব্দ করা হয়।

তিনি আরও বলেন, আটক জেলেদের মধ্যে ১২ জনের বিরুদ্ধে মৎস্য আইনে থানায় দুটি নিয়মিত মামলা করা হয়েছে। তাদের আদালতে সোপর্দ করা হয়েছে। জব্দ জাল আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে এবং নৌকাগুলো মামলার আলামত হিসেবে থানা হেফাজতে আছে।

বাংলাদেশ সময়: ১৮৫৬ ঘণ্টা, মে ১১, ২০২৪
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।