ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

এমপি আনার হত্যার তদন্তে বিশেষ গুরুত্ব দিল্লির 

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৫ ঘণ্টা, মে ২৩, ২০২৪
এমপি আনার হত্যার তদন্তে বিশেষ গুরুত্ব দিল্লির  এমপি আনার

ঢাকা: সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের খুনের ঘটনাকে বিশেষ গুরুত্ব দিচ্ছে দিল্লি। এই ঘটনার যথাযথ তদন্তের জন্য ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পশ্চিমবঙ্গ সরকারকে অনুরোধ করা হয়েছে।

একই সঙ্গে আনার হত্যার তদন্তে ঢাকায় আসছে ভারতের পুলিশের একটি দল।

ভারতের কোলকাতায় গিয়ে সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের খুনের ঘটনায় ঢাকা-দিল্লির শীর্ষ পর্যায়ের কর্মকর্তারা বিব্রত বোধ করছেন। ঢাকা থেকে বেশ কয়েকজন মন্ত্রী এই হত্যাকাণ্ড নিয়ে কথাও বলেছেন। তবে এ নিয়ে  যথাযথ তদন্ত না করে,  এখনই গণমাধ্যমের সামনে মুখ খুলতে চাইছেন না ভারতীয় কর্মকর্তারা।  

তবে একটি সূত্র জানায়,  এই হত্যাকাণ্ডের যথাযথ তদন্তের জন্য ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পশ্চিমবঙ্গ সরকারকে অনুরোধও করা হয়েছে।

সংসদ সদস্য আনোয়ারুল আজিম হত্যাকাণ্ডের ঘটনার প্রেক্ষিতে কোলকাতা ও দিল্লির বাংলাদেশ মিশন থেকে ইতোমধ্যেই ভারত সরকারের বিভিন্ন পর্যায়ে যোগাযোগ করা হয়েছে। সে কারণে আনোয়ারুল আজিম হত্যাকাণ্ডের তদন্তে বিশেষ গুরুত্ব দিচ্ছে ভারত।

এদিকে আনোয়ারুল আজিম হত্যা তদন্তে ভারতীয় পুলিশের একটি বিশেষ দল বৃহস্পতিবার ঢাকায় আসছেন। ভারতীয় পুলিশের বিশেষ দলটি সন্দেহভাজন আসামিদের জিজ্ঞাসাবাদ করবে বলে জানা গেছে।

প্রসঙ্গত, সংসদ সদস্য আনোয়ারুল আজীম গত ১২ মে সন্ধ্যা ৭টার দিকে ভারতের কলকাতায় গিয়ে তার পূর্বপরিচিত বন্ধু গোপাল বিশ্বাসের বাসায় ওঠেন। ১৩ মে দুপুর ২টার দিকে তিনি চিকিৎসকের কাছে যাওয়ার কথা বলে গোপালের বাসা থেকে বের হন। কিন্তু এরপর আজীম আর বাসায় না ফেরায় ১৮ মে কলকাতার বরাহনগর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন গোপাল বিশ্বাস। বুধবার (২২ মে) জানা যায়, কলকাতার নিউটাউন এলাকায় বহুতল সঞ্জীবা গার্ডেনস নামে একটি আবাসিক ভবনের আনোয়ারুল আজীম খুন হয়েছেন। তবে সেখানে তার মরদেহ মেলেনি।  

বাংলাদেশ সময়: ১৩৫৪ ঘণ্টা, মে ২৩, ২০২৪
টিআর/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।