ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

মানুষের পাশাপাশি তাপদাহে বিপর্যস্ত পশুপাখির জন্যও পানির ব্যবস্থা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১২ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৪
মানুষের পাশাপাশি তাপদাহে বিপর্যস্ত পশুপাখির জন্যও পানির ব্যবস্থা

নারায়ণগঞ্জ: চলমান তাপদাহে বিপর্যস্ত শ্রমজীবী মানুষ ও নগরবাসীর মধ্যে বিশুদ্ধ শীতল পানি ও শসা বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছেন মানবিক সংগঠন টিম খোরশেদ। পাশাপাশি এবার বিভিন্ন গাছে পশু-পাখির জন্য পানির বালতি স্থাপন করেছেন তারা।

মঙ্গলবার (৩০ এপ্রিল) কার্যক্রমের অষ্টম দিনে সংগঠনটি নগরীর মাসদাইর, গলাচিপা, কালিরবাজার, আমলাপাড়াসহ বিভিন্ন পাড়া মহল্লায় ঘুরে ঘুরে বিশুদ্ধ শীতল পানির পাশাপাশি নগরবাসীর জন্য তৃষ্ণা নিবারনে উপকারী শসা বিতরণ করেন। এছাড়া নগরীর বিভিন্ন স্থানে কুকুর, বিড়াল ও পাখির জন্য সুপেয় পানির ব্যবস্থা করেছেন।

টিম খোরশেদের স্বেচ্ছাসেবকরা আজ সকালে (মঙ্গলবার) বিভিন্ন স্থানে বৈদ্যুতিক খুটির সঙ্গে কুকুর বিড়ালের জন্য ও বিভিন্ন গাছের ডালে পাখির জন্য পানির পাত্র স্থাপন করেন।

মানবিক সংগঠন টিম খোরশেদের টিম লিডার কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ বলেন, গত ৭ দিনে নগরীর বিভিন্ন স্থানে দুইটি গাড়িতে প্রায় ১৯ হাজার মানুষকে আমরা বিশুদ্ধ শীতল পানি পান করাতে পেরেছি। এছাড়াও আমাদের টেলিমেডিসিন সেবাও চালু আছে। তাপদাহে অসুস্থ হলে যে-কোনো মানুষ ০১৭০৬৮৩৩০৯৪ নাম্বারে ফোন করে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিতে পারবেন। যতদিন তাপদাহ থাকবে আমরা ততদিন সেবা অব্যাহত রাখবো ইনশাআল্লাহ।

তিনি আরও বলেন, আমরা লক্ষ্য করে দেখেছি নগরীতে আগের মতো জলাশয় নেই। এ জন্য তাপদাহে মানুষের মতো পশু পাখিরাও বিপর্যস্ত অবস্থায় আছে। তাই আমরা পশুপাখির জন্য পানির ব্যবস্থা করেছি।

বাংলাদেশ সময়: ১৫১১ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৪
এমআরপি/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।