ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

সব সময় চাই বিচার বহির্ভূত কোনো হত্যাকাণ্ড না ঘটুক: র‌্যাব মুখপাত্র

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৪
সব সময় চাই বিচার বহির্ভূত কোনো হত্যাকাণ্ড না ঘটুক: র‌্যাব মুখপাত্র

গত দুই বছর ক্রসফায়ার নেই। বিষয়টি আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতি নাকি অন্য কোনো চাপে ক্রসফায়ার হচ্ছে না? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের নবনিযুক্ত পরিচালক কমান্ডার আরাফাত ইসলাম বলেছেন, বিষয়টি নিয়ে এই পর্যায়ে কথা বলার কিছু নেই।

শুধু র‌্যাব নয়, আত্মরক্ষার অধিকার সবার আছে। ক্রসফায়ার শব্দটি আমি ব্যবহার করতে চাই না। আমরা সব সময় চাই বিচার বহির্ভূত কোনো হত্যাকাণ্ড না ঘটুক। যদিও বিভিন্ন সময় এটা নিয়ে ভিন্নখাতে আলোচনা হয়।  

রোববার (২৮ এপ্রিল) বেলা ১১টায় কারওয়ান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত পরিচয়পর্ব ও মতবিনিময় সভায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

কমান্ডার আরাফাত ইসলাম গত বুধবার (২৪ এপ্রিল) র‌্যাব লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন। তিনি সদ্য বিদায়ী পরিচালক কমান্ডার খন্দকার আল মঈনের স্থলাভিষিক্ত হয়েছেন।

মতবিনিময় সভায় কিশোর গ্যাং, অস্ত্র ও মাদক সম্পর্কে এক প্রশ্নের জবাবে কমান্ডার আরাফাত ইসলাম বলেন, মাদক নিয়ে আমাদের অবস্থান জিরো টলারেন্স। কিশোর গ্যাং নির্মূলে উচ্চপর্যায়ে নির্দেশনা পেয়েছি। আমরা কাজ করছি। প্রচুর কিশোর গ্যাং সদস্যকে আমরা গ্রেপ্তার করেছি। তাদের আশ্রয়-প্রশ্রয় ও মদদদাতাদের অবশ্যই আইনের আওতায় আনা হবে। তদন্ত করে এটা খুঁজে বের করা হবে। কিশোর গ্যাং চক্রকে আমরা সমূলে উৎখাত করব ইনশাআল্লাহ।  

এজন্য গণমাধ্যমের সহযোগিতাও কামনা করেন তিনি।

কুকি-চিনের তৎপরতা নির্মূলে র‌্যাব ও যৌথবাহিনীর অভিযান সম্পর্কে জানতে চাইলে এ র‌্যাব কমান্ডার বলেন, যৌথবাহিনী কাজ করছে। র‌্যাব যৌথবাহিনীর অংশ। এটা নিয়ে কিছু বিষয় গোপনীয়তা রয়েছে অভিযানের স্বার্থে। এতোটুকু বলতে পারি, র‌্যাব এক্ষেত্রে অগ্রগামী ভূমিকা পালন করছে।

রও পড়ুন >> দুই সহোদরকে পিটিয়ে হত্যায় জড়িতদের গ্রেপ্তার করা হবে: র‌্যাব মুখপাত্র

বাংলাদেশ সময়: ১৪৪১ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৪
এসজেএ/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।