ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মেয়েকে রেখে জেলে যাওয়া খালেদা জামিনে মুক্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৯ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৪
মেয়েকে রেখে জেলে যাওয়া খালেদা জামিনে মুক্ত

সিরাজগঞ্জ: মাত্র ১১ হাজার ২০০ টাকা ঋণের দায়ে ঈদের আগের দিন তিন বছরের শিশুকন্যাকে রেখে জেলহাজতে যাওয়া সেই খালেদা পারভীন জামিনে মুক্ত হয়েছেন।

মঙ্গলবার (১৬ এপ্রিল) দুপুরে কামারখন্দ আমলী আদালতের বিচারক জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তাকে জামিন দেন।

বিকেল সাড়ে ৫টার দিকে তিনি সিরাজগঞ্জ জেলা কারাগার থেকে মুক্ত হন। তিনি মুক্তি পেয়েই তার তিন বছরের শিশুকন্যা ফাতেমাকে বুকে জড়িয়ে নেন।  

খালেদা পারভীন বলেন, ঈদের একটা দিন মেয়েকে ছাড়া আমি জেলখানায় কাটিয়েছি। আমি বুঝেছি আর আমার মেয়ে বুঝেছে আমাদের কেমন লেগেছে। এ সময় চাপা কান্নায় ভেঙে পড়েন তিনি।  

এর আগে বেসরকারি সংস্থা উদ্দীপণের দায়ের করা মামলায় বৃহস্পতিবার (১০ এপ্রিল) পুলিশ গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠায় খালেদাকে।   

ঈদের আগের দিন শিশুকন্যাকে রেখে খালেদা পারভীনের জেলহাজতে যাওয়ার সংবাদটি বাংলানিউজসহ বেশ কিছু গণমাধ্যমে প্রকাশ হলে বিভিন্ন ব্যক্তি ও সংস্থা সাহায্যের হাত বাড়িয়ে দেয়। এক ব্যক্তি ওই ঋণের টাকা পরিশোধ করেন। অপর একটি সংস্থা ওই পরিবারকে অটোভ্যানগাড়ি তৈরি করে দেওয়ার প্রতিশ্রুতি দেয়।

অপরদিকে বেলকুচির তামাইয়ের এক ব্যক্তি সেলাই মেশিন কিনে দেওয়ার আশ্বাস দেন। খালেদা মুক্তি পাওয়ার পর নারায়ণগঞ্জের এক ব্যক্তি তাকে নগদ অর্থ দিয়ে সহায়তা করেন।  

এদিকে খালেদার স্বামী ইব্রাহিম বলেন, আমরা দরিদ্র। দুটি মেয়ের বিয়ে দেওয়ার পর ঋণগ্রস্ত হয়ে পড়েছি। আরও ৫০/৬০ হাজার টাকা ঋণ আছে। সংবাদ প্রকাশ হওয়ার পর অনেকেই আমাদের সহায়তা করেছেন। এজন্য সাংবাদিক ও তাদের ধন্যবাদ দেন তিনি।  

প্রসঙ্গত, বেসরকারি সংস্থা উদ্দীপণ থেকে ৩০ হাজার টাকা ঋণ নিয়েছিলেন খালেদা পারভীন (৪২)।

ঋণের বেশকিছু টাকা পরিশোধ করলেও অভাবের তাড়নায় ১১ হাজার ২০০ টাকা বাকি ছিল।

এদিকে দারিদ্রতা থেকে মুক্তি পেতে ছয় মাস আগে স্বামীসহ ঢাকার পোশাক কারখানায় চাকরি নেন তিনি। আর ঋণ পরিশোধ করতে না পারায় উদ্দীপন এনজিও তার বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করে। মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি হলেও বিষয়টি জানতেন না খালেদা। ঈদের আগের দিন ঢাকা থেকে গ্রামের বাড়িতে এলে পুলিশ তাকে গ্রেপ্তার করে জেলহাজতে পাঠায়।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৪
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।