ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাঙামাটিতে বন কর্মকর্তা হত্যার প্রতিবাদে মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৪ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২৪
রাঙামাটিতে বন কর্মকর্তা হত্যার প্রতিবাদে মানববন্ধন

রাঙামাটি: কক্সবাজারের উখিয়ায়  ট্রাকচাপায় বন কর্মকর্তা মো. সাজ্জাদুজ্জামান সজলকে হত্যার ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৩ এপ্রিল) সকালে রাঙামাটি শহরের বনরুপা ফরেস্ট অফিস প্রাঙ্গনে বন বিভাগের আয়োজনে এ মানববন্ধন হয়।

সমাবেশে বক্তারা বলেন, বিট কর্মকর্তা সজলকে পাহাড়খেকোরা পরিকল্পিতভাবে হত্যা করেছে। বন বিভাগের কর্মকর্তা কর্মচারীদের প্রয়োজনীয় লজিস্টিক সাপোর্ট নেই, নেই দক্ষ জনবল। বন বিভাগের পক্ষে বাংলাদেশের এ বিশাল বনভূমি রক্ষা করা দিন দিন কঠিন হয়ে পড়ছে।

বন বিভাগকে আরও শক্তিশালী করা এবং এ নির্মম হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত অপরাধীদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান বক্তারা।

বন-বিভাগ রাঙামাটি অঞ্চলের বন সংরক্ষক মোহাম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে এ সময় পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা ড. মো. জাহিদুর রহমান মিয়া, পার্বত্য চট্টগ্রাম উত্তর বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. রেজাউল করিম চৌধুরী ও বন বিভাগের ইউ. এস. এফ মো. সোহেল রানাসহ আন বিভাগের সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত ৩১ মার্চ ভোরে কক্সবাজারের উখিয়ায় বিট কর্মকর্তা মো. সাজ্জাদুজ্জামান সজলকে ট্রাকের নিচে চাপা দিয়ে হত্যা করে দুর্বৃত্তরা।

বাংলাদেশ সময়: ২৩২২ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।