ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাথরঘাটায় ৫ কোটি টাকার অবৈধ জাল পুড়িয়ে ধ্বংস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৯ ঘণ্টা, মার্চ ২৪, ২০২৪
পাথরঘাটায় ৫ কোটি টাকার অবৈধ জাল পুড়িয়ে ধ্বংস

বরগুনা: বরগুনার পাথরঘাটা উপজেলায় অভিযান চালিয়ে তিন লাখ ৮০ হাজার মিটার নিষিদ্ধ চরঘেরা জাল জব্দ করেছে পাথরঘাটা কোস্টগার্ড। এসব অবৈধ জালের বাজার মূল্য আনুমানিক প্রায় পাঁচ কোটি ৭০ লাখ টাকা।

পরে জালগুলো পুড়িয়ে ধ্বংস করা হয়।

শনিবার (২৩ মার্চ) সন্ধ্যা সাড়ে ৮টা থেকে শুরু করে রাত ১২টা পর্যন্ত পাথরঘাটার বলেশ্বর ও বিষখালী নদীর বিভিন্ন এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।  

কোস্টগার্ড সূত্রে জানা যায়, পাথরঘাটা কোস্টগার্ডের দক্ষিণ জোন অধীনস্থ বিসিজি স্টেশন কন্টিনজেন্ট কমান্ডার এম ফিরোজ্জামানের নেতৃত্বে পাথরঘাটার বলেশ্বর ও বিষখালী নদীর বিভিন্ন এলাকায় একটি অভিযান চালানো হয়। এ সময় পাথরঘাটার লঞ্চ ঘাট, তালতলা, চরদুয়ানী, টেংরা, হাজীরখাল, রুহিতা,পদ্মা, আজির খাল, হরিণঘাটা, বাদুরতলা এলাকা থেকে মাছ শিকারে ব্যবহৃত তিন লাখ ৮০ হাজার মিটার নিষিদ্ধ চরঘেরা জাল জব্দ করা হয়। এসব জব্দকৃত জালের বাজার মূল্য আনুমানিক প্রায় পাঁচ কোটি ৭০ লাখ টাকা।  

এ বিষয়ে পাথরঘাটা কোস্টগার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা এইচ এম এম হারুন অর রশীদ বলেন, কোস্ট গার্ডের উপস্থিতি টের পেয়ে নিষিদ্ধ জাল ব্যবহারকারী জেলেরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি। পরে উপজেলা মেরিন ফিশারি অফিসার মো. রিয়াজ হোসেনের উপস্থিতিতে জব্দ করা জাল পুড়িয়ে ধ্বংস কারা হয়েছে।

পাথরঘাটা উপজেলা মৎস্য কর্মকর্তা, জয়ন্ত কুমার অপুর জানান, বিষখালী ও বলেশ্বর নদীতে এ ধরনের অভিযান অব্যাহত রয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৫৯ ঘণ্টা, মার্চ ২৪, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।