ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেটের ৮৬ তরুণ-তরুণীর ভাগ্যে ‘সোনার হরিণ’ 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৪ ঘণ্টা, মার্চ ২৪, ২০২৪
সিলেটের ৮৬ তরুণ-তরুণীর ভাগ্যে ‘সোনার হরিণ’ 

সিলেট: সরকারি চাকরি মানেই ‘সোনার হরিণ’। হাজারো প্রতিযোগীর ভিড়ে সেই চাকরি নামের সেই `সোনার হরিণ' খুব কম মানুষের ভাগ্যে ধরা দেয়।

আর সেটি যদি হয় বিনে পয়সায়, তবে সেই তরুণ-তরুণীদের সৌভাগ্যবান বলা চলে। এবার পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) নিয়োগে সিলেটের ৮৬ তরুণ-তরুণীর ভাগ্যে জুটেছে চাকরি নামক ‘সোনার হরিণ’। চাকরি পেতে আবেদন বাবদ কেবল তাদের খরচ হয়েছে ১২০ টাকা করে।  

`সেবার ব্রতে চাকরি স্লোগানে শতভাগ মেধা, যোগ্যতা ও স্বচ্ছতার মাধ্যমে পুলিশে নিয়োগ পেলেন এসব তরুণ তরুণীরা।  

শনিবার (২৩ মার্চ) রাত ৮টায় সিলেট নগরের রীর রিকাবীবাজারস্থ জেলা পুলিশ লাইন্সে জেলা পুলিশের আয়োজনে নিয়োগ পরীক্ষার ফল প্রকাশ করা হয়। ফলাফল ঘোষণা করেন নিয়োগ বোর্ডের চেয়ারম্যান ও সিলেট জেলা পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুন।

জেলা পুলিশ সূত্র জানায়, সম্পূর্ণ মেধা ও যোগ্যতার ভিত্তিতে ২ হাজার ১৭৬ জন আবেদনকারীর মধ্য থেকে ৮৬ জনকে চূড়ান্তভাবে মনোনীত করা হয়। চাকরিপ্রার্থীদের ৩ ধাপে শারীরিক যোগ্যতা, কাগজপত্র যাচাইয়ে উত্তীর্ণ ৬২৯ জন ১৬ মার্চ লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেন।

লিখিত পরীক্ষায় উত্তীর্ণ ১৬১ জন প্রার্থীর মনস্তাত্ত্বিক ও মৌখিক পরীক্ষা শনিবার অনুষ্ঠিত হয়। মৌখিক পরীক্ষা শেষে ১৩ জন নারী ও ৭৩ জন পুরুষসহ মোট ৮৬ জন প্রার্থীকে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে প্রাথমিকভাবে নির্বাচন করা হয়।  

প্রাথমিকভাবে নির্বাচিতদের পুলিশ সুপার ফুল দিয়ে অভিনন্দন জানিয়ে সততার সঙ্গে চাকরি করার আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১৪২৩ ঘণ্টা, মার্চ ২৪, ২০২৪
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।