ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কুমিল্লায় বগি লাইনচ্যুত হওয়ার ১৫ ঘণ্টা পর ট্রেন চলাচল শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৫ ঘণ্টা, মার্চ ১৮, ২০২৪
কুমিল্লায় বগি লাইনচ্যুত হওয়ার ১৫ ঘণ্টা পর ট্রেন চলাচল শুরু

কুমিল্লা: কুমিল্লার নাঙ্গলকোটে লাইন বেঁকে গিয়ে রেল দুর্ঘটনার প্রায় ১৫ ঘণ্টা পর স্বাভাবিক হয়েছে ট্রেন চলাচল।

সোমবার (১৮ মার্চ) ভোর ৪টা ৪০মিনিটে নাঙ্গলকোট থেকে কক্সবাজার এক্সপ্রেস ট্রেনটি কক্সবাজারের উদ্দেশ্যে ছেড়ে যায়।

এছাড়া ৪টা ৩৯ মিনিটে লাকসাম থেকে চট্টগ্রাম অভিমুখী পাহাড়িকা এক্সপ্রেস এবং ৪টা ৪৮ মিনিটে লাকসাম থেকে চট্টগ্রাম অভিমুখী চট্টলা এক্সপ্রেস ট্রেনটি ছাড়ে।

সোমবার এ তথ্য নিশ্চিত করেছেন রেলওয়ের চট্টগ্রাম বিভাগীয় ব্যবস্থাপক মোহাম্মদ সাইফুল ইসলাম।

তিনি বলেন, আমরা দীর্ঘ একটি উদ্ধার অভিযানের পর ডাউন লাইনটি ক্লিয়ার করেছি। ইতোমধ্যে ওই লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। অন্য একটি লাইনে এখনও কিছু বগি পড়ে আছে। চট্টগ্রামে আটকে পড়া সব ট্রেন পর পর ছেড়ে এসেছে। সেগুলো কাছাকাছি স্টেশনে অবস্থান করছে। এছাড়াও ঢাকাসহ চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে আসা যে-সব ট্রেন বিভিন্ন স্টেশনে আটকা ছিল, সব ট্রেন চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়েছে। সেগুলোও কাছাকাছি স্টেশনে এসে অবস্থান করবে।

এই কর্মকর্তা বলেন, গতকাল থেকে এখন পর্যন্ত ১৫টির মতো যাত্রীবাহী ট্রেন ও কয়েকটি মালবাহী ট্রেন গন্তব্য ছেড়ে এসে আটকা পড়েছিল। অনেক ট্রেনের শিডিউল বাতিল হয়েছিল। আমরা জানি না কখন পুরো কাজটি শেষ হবে। কারণ খুব বাজেভাবে লাইনটি উপড়ে গিয়েছে। সেটা মেরামতে সময় লাগবে। তবে এই একটি লাইন চালু হওয়ায় ভোগান্তি কিছুটা কমবে।

এর আগে রোববার (১৭ মার্চ) দুপুর পৌনে ২টার দিকে কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার হাসানপুর রেলস্টেশন সংলগ্ন তেজের বাজার এলাকায় জামালপুরগামী বিজয় এক্সপ্রেস ট্রেনটির দুর্ঘটনা ঘটে। এ সময় ট্রেনটির আটটি বগি লাইনচ্যুত হয়। ব্যাপক ক্ষতিগ্রস্ত হয় রেললাইন।

আরও পড়ুন>>

কুমিল্লায় ট্রেন লাইনচ্যুতির ঘটনায় তদন্ত কমিটি, স্বাভাবিক হয়নি ট্রেন চলাচল

গরমে বেঁকে গেছে রেললাইন, কুমিল্লায় ৮ বগি লাইনচ্যুত

বাংলাদেশ সময়: ১০০৮ ঘণ্টা, মার্চ ১৮, ২০২৪
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।