ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চাঁদপুরে ১২৭ মণ ইলিশ-জাটকা জব্দ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১ ঘণ্টা, মার্চ ১৩, ২০২৪
চাঁদপুরে ১২৭ মণ ইলিশ-জাটকা জব্দ 

চাঁদপুর: সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে চাঁদপুরের হাইমচর চরভৈরবী এলাকা দিয়ে কাঠের ট্রলারে বহন করে নিয়ে যাওয়ার সময় ৫ হাজার ১০০ কেজি (১২৭ দশমিক ৫ মণ) ইলিশসহ জাটকা জব্দ করেছে কোস্টগার্ড সদস্যরা।

বুধবার (১৩ মার্চ) সন্ধ্যার দিকে চাঁদপুর সদর উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা মো. মিজানুর রহমান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

 

এ সময় তিনি বলেন, গোপন তথ্যের ভিত্তিতে মঙ্গলবার (১২ মার্চ) মধ্য রাত থেকে বুধবার ভোর পর্যন্ত চাঁদপুরের হাইমচর উপজেলার চরভৈরবী এলাকায় মেঘনা নদীতে কালীগঞ্জ থেকে আসা ঢাকাগামী কাঠের ট্রলারে অভিযান চালানো হয়। এ সময় ওই ট্রলারে থাকা ৪ হাজার ৭০০ কেজি ইলিশ ও ৪০০ কেজি জাটকা জব্দ করা হয়। তবে সে সময় ইলিশ ও জাটকার মালিক দাবি না করায় কাউকে আটক করা সম্ভব হয়নি।  

দুপুরে এসব ইলিশ ও জাটকা কোস্টগার্ড চাঁদপুর স্টেশনে চাঁদপুর সদর উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মো. তানজিমুল ইসলামের উপস্থিতিতে স্থানীয় এতিমখানা, গরিব ও দুস্থদের মধ্যে বিতরণ করা হয়।  

অভিযানে কোস্টগার্ড চাঁদপুর স্টেশনের চিফ পেটি অফিসার এম শফিকুর রহমান ও কোস্টগার্ড সদস্যরা অংশ নেন।  

মার্চ-এপ্রিল দুই মাস জাটকা রক্ষায় অভয়াশ্রম এলাকায় ইলিশ মাছসহ সব ধরনের মাছ ধরা, ক্রয়-বিক্রয়, মজুদ ও পরিবহন নিষিদ্ধ করেছে সরকার।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, মার্চ ১৩, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।