ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

টেকনাফে মাদরাসা পড়ুয়া শিশু অপহরণের শিকার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫০ ঘণ্টা, মার্চ ১০, ২০২৪
টেকনাফে মাদরাসা পড়ুয়া শিশু অপহরণের শিকার

কক্সবাজার: কক্সবাজারের টেকনাফে ‘পূর্বশত্রুতার জেরে’ দিনে-দুপুরে ‘দুর্ঘটনায় মায়ের মাথা ফাটার’ কথা জানিয়ে মাদরাসা পড়ুয়া এক শিশু শিক্ষার্থীকে অটোরিকশায় তুলে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে।

শনিবার (৯ মার্চ) দুপুরে টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের পূর্ব পানখালী এলাকায় এ ঘটনা ঘটে বলে জানান টেকনাফ থানার ওসি মুহাম্মদ ওসমান গনি।

ভুক্তভোগী শিশু ছোয়াদ বিন আব্দুল্লাহ (৬) একই এলাকার মোহাম্মদ আব্দুল্লাহর ছেলে। সে পূর্ব পানখালী এলাকার আবু হুরাইরা (রা.) মাদরাসার প্রথম শ্রেণির ছাত্র।

স্বজনদের বরাতে ওসমান গনি বলেন, শনিবার সকালে ছোয়াদ বিন আব্দুল্লাহ প্রতিদিনের মতো মাদরাসায় পড়তে যায়। দুপুরে মাদরাসায় ক্লাস শেষে বাড়ি ফিরছিল শিশুটি। পথে শিশুটিকে থামিয়ে দুর্ঘটনায় মায়ের মাথা ফেটে গেছে বলে জানান বোরকা পরিহিত অজ্ঞাত এক নারী। পরে ওই নারী শিশুটিকে ফুসলিয়ে একটি অটোরিকশায় তুলে নিয়ে যান।  

ওসি বলেন, শিশুটির বাবা-মা জানিয়েছেন, মাদরাসা ছুটির দীর্ঘ সময় পরও ছোয়াদ বিন আব্দুল্লাহ বাড়ি না ফেরায় তারা সম্ভাব্য বিভিন্ন স্থানে খোঁজ খবর নেন। এক পর্যায়ে মাদরাসা থেকে কিছুটা দূরে রাস্তার পাশে খেলাধুলারত স্থানীয় কয়েকজন শিশু তাদের জানায়, বোরকা পরিহিত জনৈক নারী তাকে (ছোয়াদ) অটোরিকশায় করে নিয়ে গেছেন।

শিশুটির বাবা-মা পুলিশের কাছে অভিযোগ করে, পূর্বশত্রুতার জের ধরে প্রতিপক্ষের লোকজন সন্তানকে অপহরণ করেছে।

ভুক্তভোগী শিশুর মা নুরজাহান বেগম জানান, হ্নীলা ইউনিয়নের পূর্ব পানখালী এলাকার স্থানীয় বাসিন্দা রহমত উল্লাহ, সাদিয়া, আব্দুর রহিম, শাহ আলম ও নুর আলম সহ কয়েকজনের সঙ্গে তাদের পরিবারের দীর্ঘদিন ধরে বিরোধ রয়েছে। তারা অপহরণ করে প্রাণনাশসহ নানাভাবে ক্ষতি সাধন করবেন বলে দীর্ঘদিন ধরে হুমকি দিয়ে আসছিলেন। এর জেরে তার সন্তানকে অপহরণ করা হয়েছে বলে মনে করেন তিনি।

ওসি ওসমান গনি জানান, শনিবার সন্ধ্যায় শিশুটির মা ঘটনার বিষয়ে থানায় লিখিতভাবে অভিযোগ করছেন। পরে পুলিশ ঘটনাস্থলের সিসিটিভির ফুটেজ সংগ্রহ করে। এতে দেখা যায়, এক নারী শিশুটিকে অটোরিকশায় তুলে নিয়ে গেছেন।  

সিসিটিভির ফুটেজের ওই নারীসহ ঘটনায় জড়িতদের শনাক্ত করে গ্রেপ্তার এবং শিশুটিকে উদ্ধারে পুলিশ অভিযান চালাচ্ছে বলে জানান ওসি।

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, মার্চ ৯, ২০২৪
এসবি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।