ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ক্লাস বর্জন আন্দোলন প্রত্যাহার, সভা-সেমিনার পোস্টারিং চলবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, মার্চ ৬, ২০২৪
ক্লাস বর্জন আন্দোলন প্রত্যাহার, সভা-সেমিনার পোস্টারিং চলবে

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জ শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজের ছাত্র আরাফাত আমিন তমালকে গুলি করার ঘটনার প্রতিবাদে ক্লাস বর্জন করে অবস্থান ধর্মঘটের আন্দোলন তুলে নিয়েছে শিক্ষার্থীরা। তবে অভিযুক্ত শিক্ষক ডা. রায়হান শরীফের শাস্তি না হওয়া পর্যন্ত সভা সেমিনার ও পোস্টারিংসহ অন্যান্য আন্দোলন চলবে।

 

বুধবার (৬ মার্চ) সকাল থেকেই শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে কলেজ ক্যাম্পাসের বাইরে মানববন্ধন ও অবস্থান কর্মসূচির প্রস্তুতি নেন। তবে পুলিশ ও কলেজ প্রশাসনের হস্তক্ষেপে তারা এসব কর্মসূচি থেকে সরে আসেন। একপর্যায়ে অভিযুক্ত শিক্ষক রায়হান শরীফের সাময়িক বরখাস্তের খবরে আশ্বস্ত হয়ে ক্লাস বর্জন প্রত্যাহার করে নেন তারা।  

কলেজের ছাত্র ইন্টার্ন চিকিৎসক মোহাম্মদ রাহাত বলেন, আমরা সকাল থেকেই ক্লাস বর্জন করে আন্দোলনে ছিলাম। স্যারদের কাছে কিছু দাবি জানিয়েছি। স্যাররাও আমাদের আশ্বস্ত করেছেন। তাছাড়া শিক্ষক রায়হান শরীফকে বরখাস্ত করা হয়েছে। তাই আমরা ক্লাস বর্জনের আন্দোলন প্রত্যাহার করেছি। কাল থেকেই আমরা ক্লাসে ফিরবো। তবে ওই শিক্ষকের বিচার না হওয়া পর্যন্ত পোস্টারিং, সভা সেমিনারসহ অন্যান্য আন্দোলন চালিয়ে যাবো।  

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম জানান, শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে আন্দোলন করতে চেয়েছিল। আমরা তাদের আশ্বস্ত করেছি এবং স্বাস্থ্য মন্ত্রণালয় ওই শিক্ষককে সাময়িক বরখাস্ত করেছে। এসব খবরে শিক্ষার্থীরা ক্লাসে ফিরে গেছে।  

কলেজের অধ্যক্ষ ডা. আমিরুল হোসেন চৌধুরী বলেন, ছাত্রদের দাবি ছিল শিক্ষক রায়হান শরীফ যাতে কলেজে না থাকে। ইতোমধ্যে স্বাস্থ্য বিভাগ ওই শিক্ষককে সাময়িক বরখাস্ত করেছে। ছাত্ররাও তাদের ক্লাস বর্জনের আন্দোলন প্রত্যাহার করে নিয়েছে।  

আরও পড়ুন:
মনসুর আলী মেডিকেল কলেজে ছাত্রকে গুলি করলেন শিক্ষক
ছাত্রকে গুলি করা সেই শিক্ষকের নামে মামলা
নানা অভিযোগ ডা. রায়হান শরীফের বিরুদ্ধে 
শিক্ষার্থীকে গুলি করা শিক্ষকের বাসা যেন ‘মিনি অস্ত্রাগার’
মেডিকেল শিক্ষক রায়হানের চাকরিচ্যুতি-শাস্তি দাবিতে বিক্ষোভ
মেডিকেল ছাত্রকে গুলি করা সেই শিক্ষক সাময়িক বরখাস্ত

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, মার্চ ০৬, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।