ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ইটভাটায় অভিযানকালে হামলা, পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তাসহ আহত ৬

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৫ ঘণ্টা, মার্চ ৬, ২০২৪
ইটভাটায় অভিযানকালে হামলা, পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তাসহ আহত ৬

দিনাজপুর: অবৈধ ইটভাটা অভিযান করতে গিয়ে দিনাজপুরের চিরিরবন্দর উপজেলায় হামলার শিকার হয়েছে পরিবেশ অধিদপ্তরের একটি টিম। এসময় সহকারী পরিচালকসহ ছয়জন আহত হয়েছেন।

 

মঙ্গলবার (০৫ মার্চ) দুপুরে চিরিরবন্দর উপজেলার পূর্ব সাইতাড়া গ্রামের এমএইচবি ব্রিকস ভাটায় এই ঘটনা ঘটে।  

হামলায় আহতরা হলেন- পরিবেশ অধিদপ্তরের ঢাকার নির্বাহী ম্যাজিস্ট্রেট সুলতানা সালেহা সুমি, পরিবেশ অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক রুনায়েত আমিন রেজা, ভেকু চালক সুরুজ আলী, হেলপার মাসুদ ও চিরিরবন্দর থানার তিন পুলিশ কনস্টেবল। হামলাকারীরা এসময় ম্যাজিস্ট্রেটকে বহনকারী গাড়িসহ চারটি গাড়ি ভাঙচুর করে।  

জানা গেছে, দুপুরে চিরিরবন্দর উপজেলার সাইতাড়া গ্রামের সাবেক ইউপি চেয়ারম্যান মোকাররম হোসেনের মালিকানাধীন ইটভাটা এমএইচবি ব্রিকস ভাটায় অভিযান চালান পরিবেশ অধিদপ্তরের ঢাকার নির্বাহী ম্যাজিস্ট্রেট সুলতানা সালেহা সুমিসহ একটি টিম। মালিকপক্ষ বৈধ কাগজপত্র দেখাতে না পারায় চার লাখ টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। এসময় ভাটার শ্রমিকেরা পরিবেশ অধিদপ্তরের টিমকে অবরুদ্ধ করে হামলা করে। এতে সহকারী পরিচালক ও তিন পুলিশ কনস্টেবলসহ ছয়জন আহত হন। শ্রমিকেরা চারটি গাড়ি ভাঙচুর করেন।  

পরে খবর পেয়ে চিরিরবন্দর থানা থেকে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গিয়ে অবরুদ্ধ ও আহতদের উদ্ধার করে। এ ঘটনায় পুলিশ ভাটার মালিকের ছোট ভাইসহ তিন জনকে আটক করেছে।  

চিরিরবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু হাসনাত খান এ তথ্য নিশ্চিত করে জানান, আহতদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। এ ব্যাপারে থানায় মামলার প্রস্তুতি চলছে।

বাংলাদেশ সময়: ০৮২৫ ঘণ্টা, মার্চ ০৬, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।