ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কৃষকলীগ নেতাকে হত্যার পর গাছে ঝুলিয়ে রাখার অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৩ ঘণ্টা, মার্চ ৫, ২০২৪
কৃষকলীগ নেতাকে হত্যার পর গাছে ঝুলিয়ে রাখার অভিযোগ

ময়মনসিংহ: ময়মনসিংহের তারাকান্দায় মো. সাদেকুল ইসলাম (৫৫) নামে এক কৃষকলীগ নেতার ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তবে নিহতের ছেলের দাবি, জমি সংক্রান্ত বিরোধের জেরে সাদেক মণ্ডলকে হত্যার পর গাছে ঝুলিয়ে রেখেছে প্রতিপক্ষ।

মঙ্গলবার (৫ মার্চ) সকালে উপজেলার কাকনী ইউনিয়নের কাকনি গ্রাম এ ঘটনা ঘটে। ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য সহোদর ভাই-ভাতিজাসহ তিনজনকে আটক করেছে পুলিশ।  

নিহত সাদেকুল ইসলাম ওই গ্রামের বাসিন্দা মো. আরজ আলীর ছেলে। তিনি কাকনী ইউনিয়ন কৃষকলীগের বতর্মান সভাপতি এবং ইউনিয়ন শ্রমিকলীগের সাবেক সাধারণ সম্পাদক বলে নিশ্চিত করেছেন স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আ. খালেক।  

এ ঘটনায় আটকরা হলেন- নিহত সাদেকুল ইসলামের সহোদর বড় ভাই মো. আনোয়ার হোসেন (৬০) এবং তার দুই ছেলে দেলোয়ার হোসেন (৩০) ও মো. আজাদ মিয়া(২৫)।  

কাকনী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আ. খালেক জানান, সাদেকুল ইসলামের বাবা আরজ আলী একজন ধনী কৃষক। তিনি ৬ সন্তানের জনক। এদের মধ‍্যে সাদেকুলের বড় ভাই আনোয়ার ও মুসা মিয়া তাদের বাবার কাছ থেকে কৌশলে এক শত পাঁচ কাঠা জমি রেজিস্ট্রি করে নেন। এ নিয়ে সাদেকুল ইসলামসহ চার ভাইয়ের সঙ্গে অপর ভাই আনোয়ার ও মুসার বিরোধ চলছিল। এ ঘটনায় একাধিকবার গ্রাম্য সালিশ করেও বিষয়টি মীমাংসা করা সম্ভব হয়নি।  

নিহতের ছেলে মাহমুদুল হক বলেন, আমার বাবা আত্মহত্যা করেননি। জমি সংক্রান্ত বিরোধে পরিকল্পিতভাবে হত্যার পর আমার চাচা আনোয়ার হোসেন ও তার লোকজন তাকে গাছে ঝুলিয়ে রাখে।

তারাকান্দা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ওয়াজেদ আলী বলেন, নিহত সাদেকুলের ভাইদের মধ‍্যে সম্পত্তি নিয়ে বিরোধ চলছিল। সন্দেহভাজন তিনজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। মরদেহ ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল মর্গে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, মার্চ ০৫, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।