ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

লক্ষ্মী বাওড়ে দুই পাখি শিকারির জরিমানা, পুলিশ হেফাজতে এয়ারগান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২৪
লক্ষ্মী বাওড়ে দুই পাখি শিকারির জরিমানা, পুলিশ হেফাজতে এয়ারগান

হবিগঞ্জ: পঞ্চাশটি পাখি শিকার করে নিয়ে যাওয়ার পথে দুজনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় শিকারে ব্যবহার করা দুটি এয়ারগান পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে।

বুধবার (২১ ফেব্রুয়ারি) দুপুরে হবিগঞ্জের বানিয়াচং উপজেলা সহকারী কমিশনার মো. সাইফুল ইসলাম শোলাটেকা গ্রামে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

জরিমানার আদেশপ্রাপ্তরা হলেন- বানিয়াচং উপজেলার শরীফখানী গ্রামের মৃত বাদশা মিয়ার ছেলে তৌহিদ মিয়া ও আবুল হোসেনের ছেলে মিজানুর রহমান।

ভ্রাম্যমাণ আদালতের সঙ্গে থাকা বানিয়াচং থানার উপপরিদর্শক (এসআই) সামছুল আরেফিন জানান, তৌহিদ ও মিজানুর লক্ষ্মী বাওড় এলাকা থেকে শিকার করা পঞ্চাশটি শালিক ও বক নিয়ে ফিরছিলেন। শোলাটেকা গ্রামের লোকজন পথে দুইটি এয়ারগানসহ তাদের আটক করে থানায় খবর দেন। পরে পুলিশ দুজনকে আটক করে নিয়ে এলে ভ্রাম্যমাণ আদালত প্রত্যেককে পাঁচশ টাকা করে জরিমানার আদেশ দেন।

তিনি আরও জানান, পাখি শিকারে ব্যবহৃত দুটি এয়ারগান থানায় পুলিশ হেফাজতে রাখা হয়েছে। পরে আইনানুগ প্রক্রিয়ায় সেগুলো ফেরত দেওয়া হবে। শিকার করা পাখিগুলোর গলা কাটা বিধায় মাটিচাপা দেওয়া হয়েছে।

এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাইফুল ইসলাম বাংলানিউজকে জানান, পাখি শিকার রোধে ভবিষ্যতেও এ অভিযান পরিচালনা করা হবে।  

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।