ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চিকিৎসাধীন রোগীকে মারধর, হাসপাতালের কর্মচারী বরখাস্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২৪
চিকিৎসাধীন রোগীকে মারধর, হাসপাতালের কর্মচারী বরখাস্ত

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুর সদর হাসপাতালে চিকিৎসা নিতে আসা শাফায়েত হোসেন (২৪) নামে এক রোগীকে মারধরের অভিযোগ উঠেছে। রিফাত (২২) নামে হাসপাতালের এক অস্থায়ী কর্মচারী তাকে মারধর করেন।

 

এ ঘটনায় রিফাতকে তার দায়িত্ব থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে হাসপাতালের দ্বিতীয় তলায় এ ঘটনা ঘটে।  

শাফায়েত পৌর এলাকার ১৫ নম্বর ওয়ার্ডের ইটের পোল এলাকার কাশেমের ছেলে।  

সাফায়েত ও তার স্বজনরা জানায়, গত তিন দিন আগে সাফায়েত পরিবারের সঙ্গে অভিমান করে বিষপান করে হাসপাতালে ভর্তি হন। হাসপাতালের ২য় তলায় চিকিৎসাধীন ছিলেন তিনি।  

শনিবার সকালে নাস্তা করতে হাসপাতালের নিচে নামেন সাফায়েত। পরে তার বেডে যাওয়ার সময় তাকে ভেতরে ঢুকতে বাধা দেন হাসপাতালে অস্থায়ী কর্মচারী রিফাত।

প্রত্যক্ষদর্শীরা জানায়, হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে দায়িত্বরত চিকিৎসক রোগী দেখছিলেন। এসময় দ্বিতীয় তলার গেট বন্ধ রাখেন কর্মচারী রিফাত। ওই সময় রোগী সাফায়েত ভেতরে ঢুকতে গেলে রিফাত তাকে ঢুকতে দেননি। এ নিয়ে তাদের মধ্যে কথা-কাটাকাটি হয়। চিকিৎসক রোগীদের ওয়ার্ড থেকে বের হয়ে গেলে তাকে ঢুকতে দেওয়া হয়। পরে সাফায়েত তার বেডে যাওয়ার পর পুনরায় রিফাতের সঙ্গে কথা-কাটাকাটি করে। এতে ক্ষিপ্ত হয়ে রিফাত কয়েকজনকে নিয়ে এসে তাকে মারধর করে। তাকে বাঁচাতে গেলে তার বোন নেহার এবং দুজন স্বজন মারধরের শিকার হন।  

সাফায়েতের বোন ববি বলেন, ঘটনাটি আমরা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসারকে জানিয়েছি। আমরা এ হামলার ঘটনায় সুষ্ঠু বিচার চাই।  

সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) আনোয়ার হোসেন বলেন, ঘটনাটি শুনেছি। রোগীর সঙ্গে এমন আচরণ করা ঠিক হয়নি। রিফাত আমাদের হাসপাতালের অস্থায়ী কর্মচারী। তাকে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে। তার বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।