ঢাকা, মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মিয়ানমারের অভ্যন্তরে গোলাগুলি

বান্দরবানে ৫ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২৪
বান্দরবানে ৫ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা

বান্দরবান: বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার তুমব্রু সীমান্তের শূন্যরেখার ওপারে সকাল থেকে ব্যাপক গোলাগুলির ঘটনা ঘটছে। এদিকে মিয়ানমারের অভ্যন্তরে গোলাগুলির বিকট শব্দে আতঙ্ক বিরাজ করছে সীমান্তবর্তী গ্রামগুলোতে।

নিরাপত্তার কারণে রোববার (৪ ফেব্রুয়ারি) দুপুরে নাইক্ষ্যংছড়ির তুমব্রু ও ঘুমধুম ইউনিয়নের পাঁচটি বিদ্যালয় জরুরি ভিত্তিতে বন্ধ করে দেয় প্রশাসন।

এর আগে সকাল থেকে গোলাগুলির পরিমাণ বেড়ে যাওয়ায় ও আতঙ্কে অনেকে নিজ বাড়ি থেকে সরে অন্যত্র চলে যাচ্ছেন।

উপজেলার প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা বিভাগ বিষয়টি নিশ্চিত করেছে।

নাইক্ষ্যংছড়ি উপজেলা শিক্ষা অফিসার ত্রিরতন চাকমা জানান, দুপুরে পাঁচটি সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে। বন্ধ স্কুলগুলো হলো- ভাজাবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, তুমব্রু সরকারি প্রাথমিক বিদ্যালয়, বাইশফাঁড়ি প্রাথমিক বিদ্যালয়, তুমব্রু সরকারি প্রাথমিক বিদ্যালয় ও দক্ষিণ ঘুমধুম সরকারি প্রাথমিক বিদ্যালয়।

এদিকে সীমান্তের বর্তমান পরিস্থিতিতে বিজিবির টহল জোরদার করা হয়েছে বলে জানান বান্দরবানের জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন।  

তিনি আরও জানান, এ ঘটনায় আমরা সীমান্তের কয়েকটি সড়ক সাময়িকভাবে বন্ধ করে দিয়েছি এবং সীমান্ত লাগোয়ো পাঁচটি শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দিয়েছি।

উল্লেখ্য, এর আগে নিরাপত্তার শঙ্কায় সোমবার (২৯ জানুয়ারি) বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম ও তুমব্রু সীমান্তের পাঁচটি প্রাথমিক বিদ্যালয় দুপুর ১টার পর বন্ধ করে দিয়েছিল প্রশাসন।

বাংলাদেশ সময়: ১৫২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।