ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

শিবচরে ৭ মণ জাটকা জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২৪
শিবচরে ৭ মণ জাটকা জব্দ

মাদারীপুর: মাদারীপুর জেলার শিবচরে হাট ও বাজারে অভিযান চালিয়ে বিক্রি নিষিদ্ধ সাত মণ জাটকা জব্দ করেছে উপজেলা মৎস্য বিভাগ।  

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) সকাল থেকে উপজেলার মাদবরের চর হাট, বেইলি ব্রিজ বাজারে মৎস্য অফিস ও নৌপুলিশ যৌথ অভিযান পরিচালনা করেন।

 

শিবচর উপজেলা মৎস্য অফিস সূত্রে জানা গেছে, জাটকা সংরক্ষণে উপজেলা মৎস্য অফিস ও চরজানাজাত নৌপুলিশের টিম বৃহস্পতিবার  সকালে যৌথ অভিযান পরিচালনা করে শিবচরের পদ্মা সংলগ্ন এলাকার হাট বাজারে। এ সময় মাদবরচর হাট ও বেইলি ব্রিজ বাজার থেকে সাত মণ জাটকা জব্দ করা হয়। অভিযান টের পেয়ে ব্যবসায়ীরা পালিয়ে যাওয়ায় কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি।  

চরজানাজাত নৌপুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনিসুর রহমান জানান, ইলিশ রক্ষায় নৌপুলিশের দল সার্বক্ষণিক পদ্মা নদীর বিভিন্ন স্থানে টহল দিচ্ছেন। জেলেরা যাতে জাটকা না ধরে এ বিষয়ে তাদের আমরা সচেতনও করে যাচ্ছি। তাছাড়া উপজেলা মৎস্য অফিস ও নৌপুলিশের যৌথ অভিযান নিয়মিত চলছে।  

শিবচর উপজেলা মৎস্য কর্মকর্তা ফেরদৌস ইবনে রহিম জানান, ইলিশ রক্ষায় জেলেদের সচেতন করার পাশাপাশি আমরা ঝটিকা অভিযান চালাচ্ছি। বৃহস্পতিবার দুটি হাট-বাজারে অভিযান চালালে অসাধু ব্যবসায়ীরা পালিয়ে যান। সেখান থেকে আমরা ২৮০ কেজি মাছ জব্দ করি। পরে সেগুলো বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয়। আমরা হাট-বাজারে ক্রেতা-বিক্রেতাদের সচেতন করছি। তাছাড়া জাটকা রক্ষায় আমাদের এ অভিযান নিয়মিত চলবে।  

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।