ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পর্যটনশিল্পের উন্নয়নে সেবার মান বাড়াতে হবে: ফারুক খান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২৪
পর্যটনশিল্পের উন্নয়নে সেবার মান বাড়াতে হবে: ফারুক খান

ঢাকা: পর্যটনশিল্পের উন্নয়নে প্রচার, প্রসার এবং সেবার মান বাড়াতে হবে বলে উল্লেখ করেছেন বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী লেফটেন্যান্ট কর্নেল ফারুক খান (অব.)।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর আগারগাঁওয়ের বঙ্গবন্ধু আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে ট্যুর অপারেটর অ্যসোশিয়েশন অব বাংলাদেশ আয়োজিত ১২তম বিমান বাংলাদেশ ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম মেলা উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ফারুক খান বলেন, বিশ্বব্যাপী পর্যটন শিল্প ভালো নাম অর্জন করেছে। পৃথিবীর বিভিন্ন দেশ তাদের দেশের জিডিপিতে এবং উন্নয়নে পর্যটন ভূমিকা রাখছে। আমাদের বক্তব্যে স্বীকার করেছি আমরা সে জায়গা অর্জন করতে পারিনি। আমরা এটাও স্বীকার করেছি আমাদের পর্যটনের অপার সম্ভাবনা রয়েছে।

তিনি বলেন বলেন, আমাদের দেশে যে নীতি রয়েছে সেটা কিন্তু পর্যটন বান্ধব। বিদেশিদের জানাতে হবে বাংলাদেশ কি সুবিধা এবং পর্যটনের সম্ভাবনা রয়েছে। তাদের আসা-যাওয়ার ব্যবস্থা আরও সুন্দর করতে হবে। আমাদের পর্যটনশিল্পে নিরাপত্তার কোনো সমস্যা নেই।

বিমান পরিবহন এবং পর্যটনমন্ত্রী বলেন, আমাদের ব্যবসায়ীদের প্রচার এবং প্রসার বাড়াতে হবে। সেবার মান আরও উন্নত করতে হবে। আমরা অতিথিপরায়ণ। অতীতের সেবার মান উন্নয়ন করেই সেটা প্রমাণ করতে হবে। শুধু মুখে বললেই হবে না। অন অ্যারাইভাল ভিসা বিষয়ে আমরা কাজ শুরু করেছি, টুরিস্টরা যেন অন অ্যারাইভাল ভিসা পান। শুধু কথা নয় আমাদের কাজে বিশ্বাস করতে হবে, সেবার মান বাড়াতে হবে, টুরিস্টদের সহজে আসার ব্যবস্থা করতে হবে। এভাবেই আমাদের পর্যটন শিল্পকে এগিয়ে নিয়ে যেতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, এফবিসিসিআইয়ের সভাপতি মাহবুব আলম, বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোকাম্মেল হোসেন, বাংলাদেশে নেপালের অ্যাম্বাসেডর মি. ঘনশ্যাম ভান্ডারি, বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান একেএম আফতাব হোসেন প্রামাণিক (গ্রেড ১), বাংলাদেশ টুরিজম বোর্ডের চিফ এক্সিকিউটিভ অফিসার আবু তাহের মো. জাভেদ, বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড চিফ এক্সিকিউটিভ অফিসার সফিউল আজিম, বাংলাদেশে ভিয়েতনামের অ্যাম্বাসাডর নগুয়েন মান কুওং।

১২তম বিমান বাংলাদেশ ট্রাভেল অ্যান্ড টুরিজম মেলা ১ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে ৩ ফেব্রুয়ারি পর্যন্ত রাজধানীর আগারগাঁওয়ের বঙ্গবন্ধু আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে প্রতিদিন সকাল ১০টা থেকে ৮টা পর্যন্ত চলবে।

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২৪
আরকেআর/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।