ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফেনীতে অতিথি পরিচয়ে বাসায় ঢুকে স্বর্ণালংকার লুট, গ্রেপ্তার ৩

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৭ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৪
ফেনীতে অতিথি পরিচয়ে বাসায় ঢুকে স্বর্ণালংকার লুট, গ্রেপ্তার ৩

ফেনী: জেলা শহরের পশ্চিম ডাক্তারপাড়ায় অতিথি পরিচয় দিয়ে একটি বাসায় ঢুকে সদস্যদের করে কৌশলে স্বর্ণালংকার লুটের ঘটনা ঘটেছে।

সোমবার (২৯ জানুয়ারি) বিকেলে এ চক্রের তিন সদস্যকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

গ্রেপ্তাররা হলেন- গাজীপুর সিটি কর্পোরেশনের গজারিয়া পাড়ার হাসান সিকদারের মেয়ে তানিয়া আক্তার সাদিয়া (৩২), পিরোজপুর জেলার নতুন বাজার গ্রামের আলতাফ হোসেনের ছেলে বাপ্পি হাসান নাহিদ (২৬) এবং ঢাকার আদাবর আলিফ হাউজিংয়ের নিহত সেলিম মিয়ার ছেলে মো. জাকির হোসেন (৪৫)। এ সময় চক্রের সদস্য ওই নারীর কাছ থেকে এক ভরি স্বর্ণ উদ্ধার করা হয়েছে।

পুলিশ ও ভুক্তভোগী পরিবার সূত্রে জানা গেছে, রোববার (২৮ জানুয়ারি) ফেনী পৌরসভার পশ্চিম ডাক্তারপাড়া রফিক ম্যানশনের তৃতীয় তলায় ব্যবসায়ী মো. রফিকুল ইসলামের বাসার গৃহপরিচারিকা বাসা পরিষ্কার করছিলেন। তখন দরজা খোলা পেয়ে কৌশলে তানিয়া বাসায় ঢুকে নিজেকে অতিথি হিসেবে পরিচয় দেন। পরে রফিকের স্ত্রীর সঙ্গে গল্পের ছলে স্বর্ণালংকারের কথা জিজ্ঞাসা করেন। একপর্যায়ে তাদের অচেতন করে আলমারি থেকে ৭ ভরি ৮ আনা স্বর্ণালংকার নিয়ে পালিয়ে যান তিনি।

ব্যবসায়ী মো. রফিকুল ইসলাম বলেন, প্রতারক তানিয়া আক্তার ঘরে আসার পর নিজেকে আমার আমেরিকা প্রবাসী ভাতিজি বর্ষার বান্ধবী পরিচয় দেন এবং তারা একসঙ্গে আমেরিকায় থাকেন বলে জানান। তখন আমার স্ত্রী তাকে বসতে বলেন। দুপুরে খাবার খেতে বাসায় এসে আমার স্ত্রীকে কিছুটা অসুস্থ দেখি। বাসার জিনিসপত্র এলোমেলো, আলমারি ও গয়নার বাক্স খোলা অবস্থায় দেখতে পাই। পরে আশপাশের সিসি ক্যামেরা ফুটেজ সংগ্রহ করে প্রতারককে শনাক্ত করি। পরে ওইদিন বিকেলে সদর উপজেলার পাঁচগাছিয়ায় একটি বাড়িতে চুরি করতে গেলে চক্রের তিনজনকে আটক করে পুলিশে দেন স্থানীয়রা।  

এ ঘটনায় ব্যবসায়ী মো. রফিকুল ইসলাম বাদী হয়ে তিনজনের নাম উল্লেখ করে ফেনী মডেল থানায় একটি মামলা করেছেন।

ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল ইসলাম চৌধুরী বাংলানিউজকে বলেন, এ ঘটনায় আটক প্রতারক চক্রের তিনজনকে গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১২৩৭ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৪
এসএইচডি/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।