ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দিনাজপুরে রাস্তায় গাছ ফেলে ডাকাতির চেষ্টা, ড্রাম ট্রাক ভাঙচুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৯ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৪
দিনাজপুরে রাস্তায় গাছ ফেলে ডাকাতির চেষ্টা, ড্রাম ট্রাক ভাঙচুর

দিনাজপুর: দিনাজপুর সদর উপজেলায় গাছ কেটে রাস্তায় ব্যারিকেড দিয়ে ডাকাতির চেষ্টার ঘটনা ঘটেছে। এ ঘটনায় একটি ড্রাম ট্রাক ভাঙচুর করেছে ডাকাতরা।

এ সময় আরিফুল ইসলাম (৪৫) নামে এক চালক আহত হয়েছেন।

বুধবার (২৪ জানুয়ারি) ভোর ৪টার দিকে জেলার সদর উপজেলার ৪ নম্বর শেখপুরা ইউনিয়নের আত্রাই ব্রিজের পশ্চিম পাশে এ ঘটনা ঘটে।  

আহত ট্রাক চালক আরিফুল ইসলাম একই ইউনিয়নের মৃত শাহাজ উদ্দিনের ছেলে।  

এর আগেও সেখানে বেশ কয়েকবার এমন ঘটনা ঘটেছে বলে জানান স্থানীয়রা। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শেখ জিন্নাহ আল মামুন।  

স্থানীয় বাসিন্দা খোরশেদ আলম বলেন, ভোরে চিৎকার চেঁচামেচি শুনে অনেকেই ছুটে আসি। এসে দেখি রাস্তায় গাছ ফেলা রয়েছে। একটু সামনে একটা ড্রাম ট্রাক দাঁড় করানো আছে। ট্রাকের কাঁচ, লুকিং গ্লাস ভাঙা ও সামনের গ্লাসে আঘাতের দাগ রয়েছে। গাছ ফেলে ডাকাতির চেষ্টা করা হয়েছিল। ট্রাকের চালক স্থানীয় হওয়ায় ট্রাক থেকে নেমে গ্রামে ঢুকে চিৎকার করেছে। এর আগেও এখানে বড় বড় গাছ কেটে ডাকাতির ঘটনা ঘটেছিল। এখানে একটু ঝোপঝাড় থাকায় অন্ধকার। তাই এখানেই বারবার ডাকাতির ঘটনা ঘটে। এখানে অটোরিকশা ছিনতাই হয়েছিল। এখানে একটা ল্যাম্পপোস্ট ছিল। সেটা ভেঙে ফেলা হয়। এখানে আলোর ব্যবস্থা করা দরকার। বার বার এমন ঘটনায় আতঙ্কিত এলাকাবাসী। রাতে চিৎকার শুনলেও বাইরে বের হতে ভয় পান তারা।  

চকদেওতড় এলাকার বাসিন্দা মকসিনা বেগম বলেন, রাতে প্রায়ই বাঁচাও বাঁচাও চিৎকার শুনা যায় তখন তো আমাদের বুক ধড়ফড় করে কার যে বিপদ হলো। আমরাও ভয়ে বাইরে বের হতে পারি না। পরে শুনি যে অটো চালকের ব্যাটারি নিয়ে গেছে, কাউকে কাউকে মারধর করেছে। আমরা চাই আমাদের নিরাপত্তার জন্য প্রশাসনের নজরদারি বাড়ানো হোক। যাতে আমরা নির্ভয়ে রাতে বাইরে চলাচল করতে পারি।  

আহত ট্রাকচালক আরিফুল ইসলাম বলেন, বালু ফেলে খালি গাড়ি নিয়ে আমি আত্রাই ব্রিজের দিকে যাচ্ছিলাম। রাতে প্রচুর কুয়াশা ছিল। হঠাৎ দেখি রাস্তায় গাছ ফেলে‌ ৮ থেকে ১০ জন দাঁড়িয়ে আছে। তারা সবাই কালো কাপড় আর টুপি পরা ছিল। তাদের হাতে সামুরাই, রাম দা, লাঠিসহ বিভিন্ন ধারালো অস্ত্র। তাদের দেখতে পেয়ে আমি ট্রাকটি পেছনের দিকে নিতে থাকি। একপর্যায়ে তারা আমার ট্রাকের কাছাকাছি এলে গাড়ি বন্ধ করে আমি লাফ দিয়ে গ্রামে ঢুকে চিৎকার করি। তারা ট্রাকটি ভাঙচুর করে। স্থানীয়রা ছুটে এলে তারা পালিয়ে যায়। ডাকাতি করার জন্য গাছ কেটে রাস্তায় ব্যারিকেড দিয়েছে বলে ধারণা করছেন আরিফুল ইসলাম।  

দিনাজপুর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শেখ জিন্নাহ আল মামুন বলেন, গাছ কেটে রাস্তায় ব্যারিকেড দেওয়ার খবর পেয়ে ঘটনাস্থলে আসি। এর আগেও এখানে এ ধরনের ঘটনা ঘটেছে কি না আমরা খতিয়ে দেখছি। প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলার চেষ্টা করছি। তাহলে বিস্তারিত জানা যাবে কেন গাছ কেটে রাস্তায় ব্যারিকেড দেওয়া হয়েছিল। তবে এ ব্যাপারে এখনও আমরা কোনো লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।  

বাংলোদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।