ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জাপান থেকে এলো বিলাসবহুল ৭৬১ গাড়ি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৯ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৪
জাপান থেকে এলো বিলাসবহুল ৭৬১ গাড়ি

বাগেরহাট: জাপান থেকে বিভিন্ন ব্র্যান্ডের ৭৬১টি বিলাসবহুল রিকন্ডিশন্ড গাড়ি নিয়ে মোংলা বন্দরে ভিড়েছে মালয়েশিয়ার পতাকাবাহী বাণিজ্যিক জাহাজ ‘এমভি মালয়েশিয়া স্টার’।  

মঙ্গলবার (২৩ জানুয়ারি) বিকেলে বন্দরের ৭ নম্বর জেটিতে এসে জাহাজটি নোঙর করে।

এর আগে গত (১৬ নভেম্বর) জাপান থেকে আসা সিঙ্গাপুর বন্দর থেকে এক হাজার ১৮০টি গাড়ি বোঝাই করে বাংলাদেশের উদ্দেশে রওনা দেয় জাহাজটি। এর মধ্যে চট্টগ্রাম বন্দরে নোঙর করে ৪১৯টি গাড়ি খালাস করা হয়। এর মধ্যে এক্সিও, প্রিমিও, এলিয়ন, অ্যাকোয়া, নোয়া, মিনিবাস ও অ্যাম্বুলেন্সসহ একাধিক ব্র্যান্ডের রিকন্ডিশন্ড গাড়ি রয়েছে। গাড়িগুলো প্রথমে জাপানের নাগোয়া, ইউকোহামা ও ওসাকা বন্দর থেকে বিভিন্ন ব্র্যান্ডের রিকন্ডিশন্ড গাড়ি এনে সিঙ্গাপুরে রাখা হয়। বাংলাদেশি ব্যবসায়ীদের আমদানি করা এসব গাড়ি নিয়ে সিঙ্গাপুর থেকে মালয়েশিয়ার পতাকাবাহী বাণিজ্যিক জাহাজ ‘এমভি মালয়েশিয়ান স্টার’ মোংলা বন্দরে এসে নোঙর করেছে।  

জাহাজটির পণ্য খালাসকারী প্রতিষ্ঠান মেসার্স খুলনা ট্রেডার্স লিমিটেডের ব্যবস্থাপক রুহুল আমিন বলেন, জাহাজটি থেকে গাড়ি খালাস শুরু হয়েছে। খালাস শেষে আমদানিকারকরা নিয়মতান্ত্রিক প্রক্রিয়ায় গাড়িগুলো ছাড়িয়ে নেবেন।  

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৪
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।