ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কলাপাড়া ও কুয়াকাটায় বসুন্ধরা গ্রুপের কম্বল বিতরণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৩ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২৪
কলাপাড়া ও কুয়াকাটায় বসুন্ধরা গ্রুপের কম্বল বিতরণ

পটুয়াখালী: দেশের অন্যতম বৃহৎ শিল্প প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের উদ্যোগে উপকূলীয় অঞ্চল কলাপাড়া পৌরসভা এবং সাগরকন্যা কুয়াকাটায় কম্বল বিতরণ করা হয়েছে। কম্বল পেয়ে কৃতজ্ঞতা জানিয়েছেন উপকারভোগীরা।

রোববার (২১ জানুয়ারি) দুপুরে কলাপাড়া পৌর শহরের কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে ২৮০ জন নারী পুরুষের মধ্যে কম্বল বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন বসুন্ধরা শুভসংঘের কলাপাড়া শাখার প্রধান উপদেষ্টা সাবেক উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুল মোতালেব তালুকদার, সভাপতি শুভ্রা চক্রবর্তী, সাধারণ সম্পাদক আতিকুর রহমান মিরাজ, বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান মোসা. শাহীনা পারভীন সিমা ও কালের কণ্ঠের সিনিয়র সহ-সম্পাদক জাকারিয়া জামান।  

পরে বিকেলে কুয়াকাটায় আবাসিক হোটেল মিয়াদ ইন্টারন্যাশনাল চত্বরে ২২০ জন নারী-পুরুষের মধ্যে কম্বল বিতরণ করা হয়। বসুন্ধরা শুভসংঘ কুয়াকাটা শাখার প্রধান উপদেষ্টা বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. খলিলুর রহমান, উপদেষ্টা মাওলানা আব্দুল মন্নান, সভাপতি ইব্রাহীম ওয়াহিদ, সাধারণ সম্পাদক মাসুদ পারভেজ সাগর, কুয়াকাটা পৌরসভার প্যানেল মেয়র মো. মনির শরীফ, কালের কণ্ঠের সিনিয়র সহ-সম্পাদক জাকারিয়া জামান উপস্থিত ছিলেন।  

কম্বল বিতরণে সামগ্রিক সহযোগিতা করেন বসুন্ধরা গ্রুপের ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের দৈনিক কালের কণ্ঠ, বাংলাদেশ প্রতিদিন, ডেইলি সান, নিউজ টোয়েন্টিফোর ও বাংলানিউজে কর্মরত প্রতিনিধিরা।

কলাপাড়ায় কম্বল নিতে আসা মোসা. মনোয়ারা বেগম (৫৫) বলেন, তীব্র শীতে যখন আমরা কাহিল, তখন বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে আমাদের কম্বল দেওয়া হয়েছে। আমরা মন খুলে তাদের জন্য দোয়া করেছি। নামাজ পড়েও তাদের জন্য দোয়া করব। আল্লাহ যেন তাদের ওপর রহমত দান করেন।  

কুয়াকাটায় কম্বল নিতে আসা জেলে মো. ইউনুচ হাওলাদার বলেন, আমার কম্বল কেনার সামর্থ্য নাই। ঝুপড়ি ঘরে ঠান্ডা ঢুকে। শীতে কাবু কইর‌্যা হালাইছে। বসুন্ধরা গ্রুপের এই কম্বল পাইয়া আমার শীতের কষ্ট দূর হইব। আমি যার জন্য এ শীত নিবারণ করতে পারলাম, আল্লাহ যেন তার মঙ্গল করেন।

কলাপাড়া উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোসা. শাহীনা পারভীন সিমা বলেন, সমুদ্র তীরবর্তী এ অঞ্চলে গত দুই সপ্তাহ ধরে প্রচণ্ড ঠান্ডা প্রবাহিত হচ্ছে। এতে অসহায় ও দরিদ্ররা চরম বিপর্যস্ত হয়ে পড়েছেন। এ মুহূর্তে বসুন্ধরা গ্রুপের পক্ষে ‘বসুন্ধরা শুভসংঘ’ কম্বল দিয়ে মহৎ কাজ করেছে।  

বসুন্ধরা শুভসংঘের কলাপাড়া শাখার প্রধান উপদেষ্টা মুক্তিযোদ্ধা আব্দুল মোতালেব তালুকদার বলেন, মুক্তিযোদ্ধা হিসেবে আমি গর্বিত যে, দানবীর বসুন্ধরা গ্রুপের একটি সামাজিক সংগঠনে আমি যুক্ত হতে পেরেছি, একইসঙ্গে সেই সংগঠনের মাধ্যমে শীতবস্ত্র বিতরণ করতে পেরেছি।  বসুন্ধরা আর্তমানবতার জন্য অনেক কিছুই করছে।  

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।