ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজধানীর কারওয়ান বাজার-বনানী সড়কে যানজট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫১ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৪
রাজধানীর কারওয়ান বাজার-বনানী সড়কে যানজট

ঢাকা: সপ্তাহের চতুর্থ কর্মদিবসে কারওয়ান বাজার ও বনানী সড়কে যানজট দেখা গেছে। তবে মিরপুর ও ফার্মগেট এলাকায় যানবাহনের তেমন চাপ দেখা যায়নি।

সাধারণ মানুষ বলছেন, আজকের যানজটের কারণ হচ্ছে সংসদ সদস্যদের শপথ গ্রহণ ও সমাবেশ।

বুধবার (১০ জানুয়ারি) সকাল থেকে রাজধানীর সড়কে ঘুরে দেখা যায় এমন চিত্র।

প্রতিবেদন লেখা পর্যন্ত রাজধানীর মিরপুর থেকে ফার্মগেট পর্যন্ত সিগন্যালগুলোতে কোনো জ্যাম ছিল না। বাসে করে মিরপুর ১০ নম্বর গোল চত্বরে সিগন্যাল পার হতে সময় লাগে ২ মিনিট, বিজয় সরণি সিগন্যালে ২ মিনিট ও ফার্মগেট সিগন্যাল পার হতে সময় লাগে ৩ মিনিট। তবে কারওয়ান বাজারে দেখা যায় চতুর্মুখী জ্যাম। এছাড়া এদিন সকালে বনানী সড়কে যানজট ছিল।

বিকল্প পরিবহনের যাত্রী মো. কবির বলেন, মিরপুর থেকে ফার্মগেট পর্যন্ত ভালোভাবেই এলাম। ব্যক্তিগত কাজে পল্টন যাচ্ছি। পথে কারওয়ান বাজারে ভয়াবহ যানজট পেলাম। এর মূল কারণ হচ্ছে সংসদ সদস্যদের শপথ গ্রহণ ও সমাবেশ। এ জন্যই মনে হয় যানজট সৃষ্টি হচ্ছে।

পল্লবী এলাকার বাসিন্দা বেসরকারি কর্মকর্তা তানভীর আলম। কালশী থেকে যাচ্ছিলেন বনানীর অফিসে। তানভীর বলেন, সকাল সাড়ে ৮টায় আমি অফিসে যাওয়ার জন্য ঘর থেকে বের হই। তখন কালশীর মোড় গিয়ে পরিবহনের জন্য বেশ কিছুক্ষণ অপেক্ষা করতে হয়। সকালে সড়কে পরিবহন কম ছিল। আর বনানী সড়কে জ্যাম ছিল।

নাম না প্রকাশ না করার শর্তে কারওয়ান বাজার সিগন্যালে দায়িত্বরত ট্র্যাফিক পুলিশ বাংলানিউজকে বলেন, আজকের সড়কের চতুর্মুখী চাপ। রাজধানীর সড়কে আজকে যানজট হওয়ার দুইটি কারণ। এক হচ্ছে নির্বাচিত সংসদ সদস্যদের শপথ গ্রহণ, আর শাহবাগে সমাবেশ থাকার কারণে যানজট সৃষ্টি হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৩০৩ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৪
এমএমআই/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।