ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিবচরে গুড়ের কারখানা অভিযান, ২৫ হাজার টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৮ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২৩
শিবচরে গুড়ের কারখানা অভিযান, ২৫ হাজার টাকা জরিমানা

মাদারীপুর: মাদারীপুর জেলার শিবচরে ভেজাল খেজুর গুড় তৈরি কারখানায় অভিযান চালিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

 

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) বিকেলে উপজেলার কাঁঠালবাড়ী ইউনিয়নের দোঁতারা গ্রামে জয়নাল খানের বাড়িতে অভিযান চালান ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মাদারীপুরের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদৌস। এসময় ১৫ মণ ভেজাল গুড় জব্দ করে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

জয়নাল খাঁন কাঁঠালবাড়ী ইউনিয়নের দোঁতারা গ্রামের  হাসেম খাঁনের ছেলে।

ভোক্তা অধিকার সূত্রে জানা গেছে, গোপন সংবাদ পেয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মাদারীপুরের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদৌসের নেতৃত্বে ভোক্তা অধিকারের টিম কাঁঠালবাড়ী এলাকার দোঁতরা গ্রামে অভিযান চালায়। এসময় খেজুরের রস ছাড়াই ভারতীয় গুড়ের সঙ্গে চিনি, কেমিকেল ও কাপড়ের রং ব্যবহার করে গুড় তৈরি দেখতে পায় তারা। পরে তৈরিকৃত প্রায় ১৫ মণ ভেজাল গুড় জব্দ করে ভোক্তা অধিকার। এছাড়া নানা উপকরণ জব্দ করে। ভেজাল গুড় তৈরির দায়ে জয়নাল খাঁনকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

জান্নাতুল ফেরদৌস জানান, ভেজাল গুড় তৈরির খবর পেয়ে আমরা অভিযান চালাই ওই বাড়িতে। ভেজাল গুড় তৈরির নানা উপকরণ এবং ১৫ মণ ভেজাল গুড় জব্দ করা হয়। জরিমানার পাশাপাশি অভিযুক্ত ব্যক্তিকে সতর্ক করে দেওয়া হয়। জনস্বার্থে ভেজাল বিরোধী অভিযান অব্যাহত থাকবে।

এসময় মাদারীপুর নিরাপদ খাদ্য অফিসার জুয়েল মিয়া, শিবচর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর ফজলুল হকসহ শিবচর থানার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০৮৪৮ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।