ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশালের ৬ আসনে প্রতিদ্বন্দ্বিতায় দুই নারী প্রার্থী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৪ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২৩
বরিশালের ৬ আসনে প্রতিদ্বন্দ্বিতায় দুই নারী প্রার্থী

বরিশাল: বরিশালের ছয়টি আসনে ৩৫ জন প্রার্থী প্রতীক বরাদ্দ পেয়েছেন। যার মধ্যে নারী প্রার্থী আছেন দুইজন।

তারা জয়ের বিষয়ে আশাবাদ ব্যক্ত করেছেন।

সোমবার (১৮ ডিসেম্বর) প্রতীক বরাদ্দ পাওয়ার পর পরই প্রচার-প্রচারণায় নেমে ভোটারদের কাছে যেতে শুরু করেছেন অনেকেই।

জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, বরিশালের ছয়টি আসনে প্রতীক পেয়েছেন ৩৫ জন প্রার্থী। নারী প্রার্থীদের মধ্যে বরিশাল-৩ (বাবুগঞ্জ-মুলাদী) আসন থেকে তৃণমূল বিএনপির সোনালী আশ প্রতীকে শাহানাজ হোসেন এবং বরিশাল-৬ (বাকেরগঞ্জ) আসনে জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকে প্রেসিডয়াম সদস্য নাসরিন জাহান রতনা প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এরমধ্যে জাতীয় পার্টির কো-চেয়ারম্যান এ বি এম রুহুল আমিন হাওলাদারের স্ত্রী নাসরিন জাহান রতনা বরিশাল-৬ আসনের বর্তমান সংসদ সদস্য হওয়ায় তার অভিজ্ঞতা আছে বেশ ভালোই। পাশাপাশি এ আসনে তার নিজস্ব কর্মী সমর্থকও আছে।

তবে বরিশাল-৩ (বাবুগঞ্জ-মুলাদী) আসন থেকে তৃণমূল বিএনপির শাহানাজ হোসেন প্রথমবার নির্বাচনে অংশগ্রহণ করছেন।  সংসদীয় আসনে দলের অবস্থান যাই হোক না কেন সুষ্ঠু নির্বাচন হলে জয়ের প্রত্যাশা আছে এই নারী প্রার্থীর। তিনি বলেন, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে মানুষ আমাকে ভোট দেবে। তৃণমূলের মানুষের চাওয়া আর এ অঞ্চলের উন্নয়নের জন্যই আমি নির্বাচনে এসেছি।

সেই সঙ্গে এখন পর্যন্ত নির্বাচনের মাঠে কোনো সমস্যা দেখছেন না বলেও জানান তিনি।

উল্লেখ্য, বরিশাল জেলার ৬ আসনে ৫৬ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। তার মধ্যে যাচাই বাছাই শেষে ১০ জনের মনোনয়নপত্র বাতিল হয়। পরে আপিলে গিয়ে আরও একজনের প্রার্থীতা বাতিল হয় এবং দুইজন প্রার্থীতা ফিরে পেলে চূড়ান্ত প্রার্থী দাঁড়ান ৪৬ জনে। সর্বশেষ ১১ জন প্রত্যাহার করে নিলে এখন প্রার্থী রয়েছেন ৩৫ জন। আর বরিশাল সদরে সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ প্রতীক পেলে প্রার্থীর সংখ্যা গিয়ে দাঁড়াবে ৩৬ জনে।

বাংলাদেশ সময়: ১৪৫৮ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২৩
এমএস/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।