ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভোমরা স্থলবন্দরে পেঁয়াজ মজুদ, ৪ ব্যবসায়ীকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৯ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২৩
ভোমরা স্থলবন্দরে পেঁয়াজ মজুদ, ৪ ব্যবসায়ীকে জরিমানা

সাতক্ষীরা: সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরে ভারতীয় পেঁয়াজ মজুদের দায়ে চার ব্যবসাপ্রতিষ্ঠানকে এক লাখ পাঁচ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এছাড়া পেঁয়াজ মজুদ না করতে সতর্ক করা হয়েছে।

সোমবার (১১ ডিসেম্বর) দুপুরে ভোমরা স্থলবন্দরের কয়েকটি পেঁয়াজের আড়তে অভিযান চালিয়ে এসব জরিমানা করেন  সাতক্ষীরা সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুমনা আইরিন।

ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের সাতক্ষীরা কার্যালয়ের সহকারী পরিচালক নাজমুল হাসান জানান, সংকট না থাকলেও বাজারে পেঁয়াজের দাম কেজিপ্রতি ৮০ থেকে ১০০ টাকা বাড়ানো হয়েছে। আমদানিকারক ও ব্যবসায়ীরা ভোমরা স্থলবন্দরে পেঁয়াজ মজুদ করছেন- এমন অভিযোগের ভিত্তিতে জেলা প্রশাসন ও ভোক্তা অধিদপ্তর সেখানে যৌথ অভিযান চালায়। এসময় মজুদের সত্যতা পেয়ে আঁখি ট্রেডার্সের মালিক আমির হোসেনকে ২০ হাজার টাকা, এস আর এন্টারপ্রাইজের ম্যানেজার মারুফ হোসেনকে ৫০ হাজার টাকা, আজাদ ইন্টারন্যাশনালের ম্যানেজার তাফসিরুল আলমকে ৩০ হাজার টাকা ও রাফসান ট্রেডার্সের ম্যানেজার দীপক কুমার সরকারকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।  

দাম আর না বাড়লেও বাজারে মিলছে না পেঁয়াজ। বেশি দামে বিক্রি করলে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা হতে পারে এমন আশঙ্কায় তারা পেঁয়াজ বিক্রি বন্ধ রেখেছেন অধিকাংশ খুচরা ব্যবসায়ী।

এদিকে ভোমরা স্থলবন্দরে গত তিনদিনে এক ট্রাক পেঁয়াজও ঢোকেনি বলে জানিয়েছেন শুল্ক স্টেশনের সহকারী কমিশনার ইনামুল হক।

বাংলাদেশ সময়: ১৮২৯ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।