ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

সুন্দরবনে উদ্ধার ২ মরদেহের পরিচয় মেলেনি, আঞ্জুমান মফিদুলে হস্তান্তর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২৩
সুন্দরবনে উদ্ধার ২ মরদেহের পরিচয় মেলেনি, আঞ্জুমান মফিদুলে হস্তান্তর প্রতীকী ছবি

বাগেরহাট: সুন্দরবনের শ্যালা নদীর চর থেকে উদ্ধার হওয়া দুইটি মরদেহের পরিচয় মেলেনি।  

মঙ্গলবার (২১ নভেম্বর) সন্ধ্যা পর্যন্ত মরদেহের পরিচয় পায়নি পুলিশ।

যার কারণে দাফনের জন্য মরদেহ দুইটি আঞ্জুমান মফিদুল ইসলামের কাছে হস্তান্তর করা হয়েছে।  

এর আগে গত সোমবার (২০ নভেম্বর) সকালে সুন্দরবন পূর্ব বন বিভাগের চাঁদপাই রেঞ্জের আন্ধারমানিক এলাকার শ্যালা নদীর দক্ষিণ প্রান্ত থেকে মরদেহ দুইটি উদ্ধার করে নৌ-পুলিশের কাছে হস্তান্তর করেন কোস্টগার্ড সদস্যরা।  

এদিকে, সুন্দরবনে মরদেহ উদ্ধারের খবর পেয়ে বরগুনা জেলার পাথরঘাটা ও পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলা থেকে বেশ কয়েকটি পরিবার আসেন তাদের নিখোঁজ স্বজন কি না সেই সন্ধানে। ক’দিন আগে ঘূর্ণিঝড়ের সময় সাগরে মাছ ধরতে গিয়ে ট্রলার ডুবে ওই এলাকার বেশ কিছু জেলে নিখোঁজ রয়েছেন।

মরদেহ হস্তান্তর বিষয়টি নিশ্চিত করে চাঁদপাই নৌ-থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আক্তার মোর্শেদ বলেন, মঙ্গলবার বাগেরহাট সদর হাসপাতালে অর্ধগলিত মরদেহ দুইটির ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে।

তিনি বলেন, কিছু নিখোঁজ জেলে পরিবারের লোকজন এসেছিলেন মরদেহের খোঁজে। তবে তাদের কেউই মরদেহ দুইটি কারও স্বজন বলে শনাক্ত করতে পারেননি। পরিচয় শনাক্ত করা সম্ভব না হওয়াতে প্রয়োজনীয় আইনগত সব ব্যবস্থা করে দাফনের জন্য মরদেহ দুইটি আঞ্জুমান মফিদুল ইসলামে হস্তান্তর করা হয়েছে। মরদেহের ডিএনএ নমুনা সংরক্ষণ করা হচ্ছে। পরবর্তী সময়ে কেউ দাবি করলে, পরীক্ষার ব্যবস্থা করা হবে।  

** সুন্দরবনে শ্যালা নদীর চরে মিলল ২টি মরদেহ

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।