ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জলাশয়ে মাছ চাষ নিয়ে দ্বন্দ্বে যুবক খুন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২৩
জলাশয়ে মাছ চাষ নিয়ে দ্বন্দ্বে যুবক খুন নিহতের মায়ের আহাজারি।

রাজশাহী: পদ্মাপাড়ে সৃষ্টি হওয়া খাস জলাশয়ে মাছ চাষ নিয়ে দ্বন্দ্বের জের ধরে একা পেয়ে ধারালো বাটাল দিয়ে খুঁচিয়ে যুবককে খুন করা হয়েছে। ঘটনাটি ঘটেছে রাজশাহীর বাঘা উপজেলায়।

খেজুরের গাছ কাটার ধারালো বাটাল দিয়ে লিখন হোসেন (২৬) নামের ওই যুবককে খুন করা হয়।

মঙ্গলবার (১৪ নভেম্বর) দুপুর ১২টার দিকে এ হত্যাকাণ্ড ঘটে। লিখন হোসেন বাঘা উপজেলার পাকুড়িয়া ইউনিয়নের কিশোরপুর গ্রামের সাদেক আলীর ছেলে।

স্থানীয়রা জানান, রাজশাহীর বাঘা উপজেলার পাকুড়িয়া ইউনিয়নের কিশোরপুর গ্রামের নিচে পদ্মাপাড়ে সৃষ্টি হওয়া খাস জলাশয়ে মাছ ছাড়েন লিখন ও তার পরিবার। তবে একই গ্রামের বাচ্চু হোসেনের ছেলে নাসিফ হোসেন (৩৫) সেই জলাশয়কে নিজের বলে দাবি করেন এবং সেখানে মাছ চাষে বাধা দেন। এ নিয়ে সোমবার (১৩ নভেম্বর) দুপুরে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। মঙ্গলবার দুপুর ১২টার দিকে লিখন তার বাড়ির পাশেই একা দাঁড়িয়ে ছিলেন। এ সময় আগের দিনের কথা কাটাকাটির জের ধরে খেজুরের গাছ কাটার ধারালো বাটাল দিয়ে তাকে এলোপাতাড়ি আঘাত করা হয়। পরে স্থানীয়রা রক্তাক্ত লিখনকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। কিন্তু চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ঘটনার পর নিহত লিখনের মা হাসিনা বেগম জানান, তার ছেলে রাজধানীর একটি বেসরকারি কোম্পানিতে চাকরি করতেন। রোববার (১৩ নভেম্বর) ছুটি নিয়ে বাড়ি এসেছিল। তার প্রতিবেশী বাচ্চুর ছেলে নাসিফ হোসেনের সাথে সোমবার দুপুরে পদ্মা নদীর ধারে কথা কাটাকাটি হয়। এর জের ধরে বাড়ির পাশে একা পেয়ে আজ তাকে হত্যা করা হয়েছে। তিনি হত্যাকারীর ফাঁসি চান।

বাঘা উপজেলার পাকুড়িয়া ইউনিয়নের ছয় নম্বর ওয়ার্ডের মেম্বর ও কিশোরপুর গ্রামের আবদুর কাদের মোল্লা বলেন, লিখন ও নাসিফ পরস্পর প্রতিবেশী। লিখন হোসেনের কোনো জমি নেই। পদ্মার পানি কমে যাওয়ায় আশপাশে কিছু জলাশয়ের সৃষ্টি হয়েছে। এতে কিছুদিন আগে লিখন মাছ ছেড়েছেন। তবে পদ্মার ধারের জমিতে সৃষ্টি হওয়া খাস জলাশয় নাসিফ হোসেন তার নিজের বলে দাবি করেন। তিনি ওই জলাশয়ে মাছচাষ করতে নিষেধ করেন। এ নিয়ে দ্বন্দ্বের জের ধরে আজ তাকে হত্যা করা হয়েছে।

বাঘা থানার পুলিশ পরিদর্শক (ওসি, তদন্ত) সবুজ রানা বলেন, ঘটনার খবর পেয়ে বিকেলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে নিহতের মরদেহ উদ্ধার করা হয়। নিহতের সুরতহাল প্রতিবেদন তৈরি শেষে ময়নাতদন্তের জন্য তা রাজশাহী মেডিকেল কলেজের মর্গে পাঠানো হয়েছে। তবে ঘটনার পর থেকে অভিযুক্ত নাসিফ পলাতক। তাকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

এ ঘটনায় মামলা দায়ের হবে বলেও জানান এ পুলিশ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২৩
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।