ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাদারীপুরে অবৈধ ৮টি দোকান উচ্ছেদ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২৩
মাদারীপুরে অবৈধ ৮টি দোকান উচ্ছেদ

মাদারীপুর: জেলা সদরের বাজারের ভেতর গড়ে ওঠা অবৈধ আটটি দোকান উচ্ছেদ করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (৬ নভেম্বর) দুপুরে সদর উপজেলার মোস্তফাপুর বাজারে এই অভিযান পরিচালনা করেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম।

জানা গেছে, মোস্তফাপুর বাজারের ভেতরে চলাচলের জায়গা দখল করে দোকানপাট নির্মাণ করে দীর্ঘদিন ধরে ব্যবসা পরিচালনা করে আসছিলেন আট ব্যক্তি। এমন খবরের ভিত্তিতে সেখানে অভিযান পরিচালনা করা হয়।

এ সময় বাজারের ভেতর গড়ে ওঠা ওহাব মোল্লা, লাভলু খান, মজিবর মীর, রাজীব খান, ইব্রাহীম বেপারী, দিলিপ কর্মকার, দুলাল ঘোষ ও নেপাল মালোর দোকানপাট ভেঙ্গে ফেলা হয়। প্রশাসনের উচ্ছেদের খবরে এর আগেই দোকানের মালামাল সরিয়ে নেন ব্যবসায়ীরা।

এমন অবৈধ স্থাপনা উচ্ছেদে নিয়মিত অভিযান পরিচালনার কথাও জানান ভ্রাম্যমাণ আদালত।

মাদারীপুর সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম জানান, দীর্ঘদিন ধরে অবৈধভাবে দোকানপাট নির্মাণ করে ব্যবসা পরিচালনা করায় বাজারের ভেতর যানজটের সৃষ্টি হয়। পথচারীদের হাটচলায়ও বিঘ্ন ঘটে। এছাড়া আটটি দোকান নির্মাণ করায় পাশে থাকা প্রাথমিক বিদ্যালয়ের কয়েকটি জানালা বন্ধ হয়ে যায়। এতে বিদ্যালয়ের শ্রেণিকক্ষে আলো-বাতাস প্রবেশে বিঘ্ন ঘটে। তাই অভিযোগের ভিত্তিতে অবৈধ দোকানপাট উচ্ছেদ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২৩
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।