ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

সড়কে মানুষ কম, বাসও কম

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৫ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২৩
সড়কে মানুষ কম, বাসও কম

ঢাকা: বিএনপি-জামায়াতের দ্বিতীয় দফা অবরোধ শুরু হয়েছে রোববার (০৫ নভেম্বর)। এদিন সকাল ৬টা থেকে শুরু হওয়া ৪৮ ঘণ্টার অবরোধে রাজধানীতে স্বাভাবিক চলাচল অনেকটা বিঘ্ন হতে দেখা গেছে।

কিছু বাস চললেও যাত্রী সংখ্যা অনেক কম।

অন্যদিকে, সড়কে রিকশার সংখ্যা বেশি। ব্যক্তিগত গাড়ির সংখ্যা একেবারে নেই বললেই চলে। আর প্রয়োজন ছাড়া বের হচ্ছেন না কেউ।

সকাল সাড়ে ৮টার দিকে পুরান ঢাকার বাহাদুর শাহ পার্ক এলাকা, লক্ষ্মীবাজার, জনসন রোড, জগন্নাথ বিশ্ববিদ্যালয় এলাকা, কোর্ট-কাচারীসহ আশেপাশের এলাকায় দেখা গেছে এমন চিত্র।

জনসন রোডে বাহাদুর শাহ পার্কের সামনে বিভিন্ন রুট থেকে কিছু বাস এসে থামতে দেখা গেছে। এই বাস স্ট্যান্ড থেকে বিভিন্ন রুটে বাস ছেড়েও যাচ্ছে। তবে যাত্রী সংখ্যা অনেক কম। আর অবরোধের কারণে বাসও দেরিতে ছাড়ছেন চালকরা।

সকাল পৌনে ৯টায় মিরপুর-১২ গামী বিহঙ্গ পরিবহনের একটি বাস ছাড়ার জন্য চালকের সহকারী আজমল হোসেন হাক ডাক দিচ্ছেন। তিনি জানান, অবরোধ, তাই দেরিতে ছাড়ছি। সকালে কী হয় না হয় এই ভয়ে আছি।

সকালে যাত্রী সংখ্যা কেমন- জানতে চাইলে তিনি বলেন, অবরোধ সঙ্গে আবার মেট্রোরেল চালু হয়েছে। ১২টার পর যাত্রী পাওয়া যাবে।

যাত্রী সংখ্যা কম থাকলেও পেটের দায়ে সড়কে নেমেছেন ভিক্টর পরিবহনের চালক আব্দুল লতিফের মতো কেউ কেউ। সকালে আব্দুল্লাপুর থেকে বাস চালিয়ে বাহাদুর শাহ পার্কের সামনে আসেন তিনি। জানান, ভয় ডর নাই। বাস চালাচ্ছি, পেটের জন্য তো রাস্তায় নামতে হবে।

সড়কের পরিস্থিতি কেমন- জানতে চাইলে তিনি বলেন, রাস্তায় বাস অনেক কম। সকালে যাত্রীও কম। তবে বেলা বাড়লে যাত্রী বাড়বে।

যাত্রী কম হওয়ায় শাখারী বাজার ফুটওভার ব্রিজের নিচে ভাড়ায় মোটরসাইকেল চালকদের অলস সময় কাটাতে দেখা গেছে। আর রিকশাগুলোও যাত্রী খরায় ভুগছেন। শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের রিকশায় করে আসতে দেখা গেছে।

এদিকে, অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে বিভিন্ন পয়েন্টে পুলিশ মোতায়েন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১০৩৩ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০২৩
এমআইএইচ/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।