ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকার, চাঁদপুরে ৫০ জেলে আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৯ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২৩
নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকার, চাঁদপুরে ৫০ জেলে আটক

চাঁদপুর: নিষেধাজ্ঞা অমান্য করে মেঘনা নদীতে ইলিশ শিকার করায় চাঁদপুর সদর ও হাইমচর উপজেলায় পৃথক অভিযানে ৫০ জেলেকে আটক করা হয়েছে।  

শনিবার (২১ অক্টোবর) সন্ধ্যা ৬টা থেকে শুরু করে রোববার (২২ অক্টোবর) দুপুর ১টা পর্যন্ত উপজেলা টাস্কফোর্সের অভিযানে এসব জেলেদেরকে আটক করা হয়।

এর মধ্যে চাঁদপুর সদরে আটক হয়েছে ২৩ জন এবং হাইমচরে আটক হয়েছে ২৭ জন।

অভিযানে অংশগ্রহণকারী চাঁদপুর সদর উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মো. তানজিমুল ইসলাম জানান, শনিবার সন্ধ্যা ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত চাঁদপুর সদরের মেঘনা নদীর অভয়াশ্রম এলাকায় অভিযান চালানো হয়। এ সময় ২৩ জন জেলেকে আটক করা হয়। এর মধ্যে ১৭ জনকে ভ্রাম্যমাণ আদালতে ১০ দিন করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান এবং ছয় জেলে অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় মুচলেকা রেখে ছেড়ে দেওয়া হয়।

তিনি আরও বলেন, অভিযানের সময় ৮০ হাজার মিটার অবৈধ কারেন্টজাল, চারটি মাছ ধরার নৌকা ও ৪০ কেজি ইলিশ জব্দ করা হয়।

এদিকে, হাইমচরে অভিযানে অংশগ্রহণকারী জ্যেষ্ঠ উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা মাহবুব রশীদ জানান, রোববার (২২ অক্টোবর) সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত উপজেলা টাস্কফোর্স মেঘনা নদীতে অভিযান করে ২৭ জেলেকে আটক করা হয়। একই সময় দুটি মাছ ধরার নৌকা ও ৪০ হাজার মিটার কারেন্টজাল ও ৫০ কেজি ইলিশ জব্দ করা হয়। আটককৃত জেলেদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিয়ে কারাগারে পাঠানো হবে।

বাংলাদেশ সময়:১৪৪৯ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।