ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খাগড়াছড়িতে মাশরুম চাষ ও উৎপাদন বিষয়ক কর্মশালা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪১ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২৩
খাগড়াছড়িতে মাশরুম চাষ ও উৎপাদন বিষয়ক কর্মশালা

খাগড়াছড়ি: খাগড়াছড়িতে মাশরুম চাষ ও উৎপাদন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৭ অক্টোবর) খাগড়াছড়ি কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সম্মেলন কক্ষে ‘আশা’ এনজিওর তরুণ উদ্যোগী সদস্যদের নিয়ে কর্মশালা অনুষ্ঠিত হয়।

 

এসময় খাগড়াছড়ি ও রাঙ্গামাটির আশা এনজিওর ডিস্ট্রিক্ট ম্যানেজার মো. কবির হুসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা আশা কেন্দ্রীয় কার্যালয়ের প্রোগ্রাম ও পরামর্শক (কৃষি) ডিরেক্টর মো. হামিদুর ইসলাম।  

হামিদুর ইসলাম বলেন, মাশরুম হলো পুষ্টিকর, সুস্বাদু ও ওষুধি গুণ সম্পন্ন একটি খাদ্য। এতে ভিটামিন, প্রোটিন এবং মিনারেলের পরিমাণ বেশি। বিশেষজ্ঞদের মতে, মাসরুম ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণ করে। তাই শরীর স্বাস্থ্য ভালো রাখতে মাসরুম খেতে আহ্বান জানান।  

খাগড়াছড়ি কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কৃষি কর্মকর্তা খায়রুল বাসারের সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন, আশা কেন্দ্রীয় কার্যালয় ঢাকার ডেপুটি ডিরেক্টর কৃষিবিদ মো. খুরশীদ আলম, মাশরুম উন্নয়ন ইন্সটিটিউট সাভার ঢাকার অতিরিক্ত পরিচালক কৃষিবিদ ড. নিরদ চন্দ্র সরকার, খাগড়াছড়ি কৃষি সম্প্রসারণ অধিদপ্তর জেলা প্রশিক্ষণ কর্মকর্তা মো. বাছিরুল আলম, খাগড়াছড়ি জেলা ‘আশা এনজিওর’ সিনিয়র ব্রাঞ্চ ম্যানেজার মো. ইবনুল আনোয়ারসহ প্রশিক্ষণার্থী।  

বাংলাদেশ সময়: ১৬৪১ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২৩
এডি/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।