ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে এ সরকারের বিকল্প নেই: পলক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৭ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২৩
উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে এ সরকারের বিকল্প নেই: পলক

নাটোর: তথ্য যোগাযোগ ও প্রযুক্তি প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জুনাইদ আহমেদ পলক বলেছেন, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা গত তিনবার নৌকা প্রতীকে বিজয়ী হয়ে প্রধানমন্ত্রী হয়েছেন বলেই আজ বাংলাদেশে উন্নয়নের বিপ্লব ঘটেছে।  

স্বাস্থ্য, শিক্ষা, কৃষি, তথ্যপ্রযুক্তি, যোগাযোগসহ সার্বিক উন্নয়নের ফলে বাংলাদেশ আজ বিশ্বের বিস্ময়।

দেশের উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে শেখ হাসিনা সরকারের বিকল্প নেই।  

শনিবার (১৪ অক্টোবর) দুপুরে তুরস্ক সরকারের সহযোগিতায় সিংড়া উপজেলার কলম ইউনিয়নের বলিয়াবাড়ি কমিউনিটি ক্লিনিকের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের প্রতিটা গ্রামের বৃদ্ধ মা-বাবারা ও অসহায় ভাই-বোনরা যেন গ্রামেই আধুনিক স্বাস্থ্যসেবা পান উপজেলা বা জেলায় না যেতে হয়, সেজন্য বঙ্গবন্ধুকন্যা ১৯৯৮ সালে কমিউনিটি স্বাস্থ্য ক্লিনিক পাইলট প্রকল্প করেন এবং ২০০১ সালের মধ্যে ১০ হাজার কমিউনিটি স্বাস্থ্য ক্লিনিক স্থাপন করেন। কিন্তু দুর্ভাগ্য, ২০০১ সালের নির্বাচনে নৌকা মার্কা বিজয়ী হয়নি এবং বিএনপি সরকার সেই কমিউনিটি ক্লিনিকগুলো বন্ধ করে দেয়।

সারা দেশে ১৪ হাজারের বেশি কমিউনিটি ক্লিনিক স্থাপন করেছেন শেখ হাসিনা। এসব ক্লিনিকে ৩২ ধরনের ওষুধ বিনামূল্যে দেওয়া হয়।  

এসময় উপস্থিত ছিলেন- উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এ এস এম আলমাস, কলম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মইনুল হক চুনু, ছাতারদিঘী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রউফ বাদশা প্রমুখ।

পরে ছাতারদিঘী ইউনিয়নের সৈয়দপুর কমিউনিটি ক্লিনিক উদ্বোধন করেন প্রতিমন্ত্রী পলক।

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২৩
আরএ  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।