ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘জুতা ছোড়ার ঘটনা ঘটেনি, ফেসবুকে মিথ্যাচার’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২৩
‘জুতা ছোড়ার ঘটনা ঘটেনি, ফেসবুকে মিথ্যাচার’ আটক সেই যুবক মারুফ হাসান।

ঢাকা: রাজধানীর রমনার ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে এক অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বক্তব্য দেওয়ার সময় বিশৃঙ্খলার অভিযোগে এক যুবককে আটক করেছে পুলিশ।

আটক যুবকের নাম মারুফ হাসান।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) বাংলাদেশ জাতীয় হিন্দু সমাজসংস্কার সমিতির ত্রিবার্ষিক সম্মেলনে এ ঘটনা ঘটে।  

এরইমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে রটে ওই সম্মেলনে জুতা ছোড়ার ঘটনা ঘটেছে। তবে এ ধরনের কোনো ঘটনা ঘটেনি বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রীর ব্যক্তিগত সহকারী শরিফুল ইসলাম অপু।

ঘটনার বর্ণনা দিতে গিয়ে তিনি বলেন, আজ সকালে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান প্রধান অতিথির বক্তব্য দেওয়ার সময় ২৫-২৬ বছর বয়সের এক যুবক স্টেজে উঠে মন্ত্রীকে উদ্দেশ করে শহীদ আল বোখারী (মহাজাতক) সম্পর্কে বিচারের ভঙ্গিতে বলতে থাকেন, “মহাজাতক শহীদ আল বোখারী হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান, মুসলমান সবাইকে বিভ্রান্ত করছেন। ” যখন আয়োজক ও পুলিশ তাকে সরিয়ে নিচ্ছিল তখন স্বরাষ্ট্রমন্ত্রী যুবকের কথা শুনতে আগ্রহ প্রকাশ করেন। ’

অপু আরও বলেন, ‘তখন আমি সেই যুবককে নাম ও পরিচয় জিজ্ঞেস করলে সে নিজের নাম “সত্য” বলে পরিচয় দেন। এরপর তিনি কী বলতে চান জিজ্ঞেস করতে থাকি। তখন তিনি পুনরায় শহীদ আল বোখারী (মহাজাতক) সম্পর্কে একই কথা পুনরাবৃত্তি করেন। তারপর আয়োজকবৃন্দ এবং পুলিশ তাকে সরিয়ে নিলে মন্ত্রী অনুষ্ঠানে বক্তব্য দেন। সমস্ত ঘটনার সময় আমি উপস্থিত ছিলাম। এখানে জুতা মারার মতো কোনো ঘটনা ঘটেনি। এ সাধারণ ঘটনাকে কেন্দ্র করে এক কুচক্রী তার ফেসবুকে মিথ্যাচার করে যাচ্ছেন, যা অনভিপ্রেত ও বিভ্রান্তিমূলক। ’

স্বরাষ্ট্রমন্ত্রীর অনুষ্ঠানে যুবককে আটকের বিষয়ে ডিএমপির রমনা জোনের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) শাহ্ আলম মো. আখতারুল ইসলাম বলেন, অনুষ্ঠানে মারুফ হাসান নামে এক যুবক বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করেন। উপস্থিত পুলিশ সদস্যরা তাকে আটক করে রমনা থানায় নেওয়া হয়। পরে বিষয়টি খতিয়ে দেখতে তাকে ডিএমপির কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিটের (সিটিটিসি) কার্যালয়ে নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২৩
পিএম/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।