ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

বোরকা পরে চুরি, কিশোরকে ২০ ঘণ্টা আটকে রাখল আনসার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২৩
বোরকা পরে চুরি, কিশোরকে ২০ ঘণ্টা আটকে রাখল আনসার

ঢাকা: ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে বোরকা পরে চুরির অভিযোগে এক কিশোরকে আটক করেছেন নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যরা। আটকের ২০ ঘণ্টা পর তাকে ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পে হস্তান্তর করা হয়েছে।

 

সোমবার (১৮ সেপ্টেম্বর) ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, রোববার রাত সাড়ে ৮টার দিকে হাসপাতালে নতুন ভবনের ৮০১ নম্বর ওয়ার্ডের সামনে থেকে আনসার সদস্যরা বোরকা পরা ওই কিশোরকে হেফাজতে নিয়ে যান। ২০ ঘণ্টা পর আজ সন্ধ্যায় তাকে আমাদের কাছে নিয়ে আসেন।  

পুলিশের এই কর্মকর্তা বলেন, কিশোরের কাছ থেকে জানা যায়, আনসার সদস্যরা তাকে লাঠি দিয়ে মারধর করেছেন। আনসার সদস্যরা জানান, ওই কিশোরের পরিবারকে খবর দেওয়া হয়েছে। এজন্য নাকি তাকে ২০ ঘণ্টা হেফাজতে রাখা হয়। ওই কিশোরকে কোনোভাবেই আনসার সদস্যরা তাদের হেফাজতে ঘণ্টার পর ঘণ্টা রাখতে পারেন না। বিষয়টি শাহবাগ থানার পুলিশ কর্মকর্তাদের জানানো হয়েছে।

ঢামেক হাসপাতালের আনসার সদস্যদের প্লাটুন কমান্ডার (পিসি) উজ্জ্বলের দাবি, গতকাল রাত সাড়ে ৮টার দিকে নতুন ভবনের ৮০১ নম্বর ওয়ার্ডের সামনে এক নারীর ভ্যানিটি ব্যাগ নিয়ে নেয় বোরকা পরা ওই কিশোর। এক পর্যায়ে ওই নারীর সন্দেহ হলে বোরকা পরা ওই কিশোরকে তিনি ধরে ফেলেন। পরে আনসার সদস্যরা তাকে আটক করে তাদের হেফাজতে নেন। বোরকা খুলে দেখা যায়, সে মেয়ে নয়, ছেলে। তার বয়স হবে আনুমানিক ১৬ বছর।

তিনি বলেন, পরে ওই কিশোর আমাদের হেফাজতেই ছিল। তার ঠিকানা নিয়ে পরিবারের সঙ্গে যোগাযোগ করা হয়। তার পরিবারের লোকেরা আসবে আসবে বলে প্রায় ২০ ঘণ্টা অতিক্রম হয়ে যায়। কেউ না আসায় পরে হাসপাতালের পুলিশের কাছে তাকে হস্তান্তর করা হয়।

পিসি উজ্জ্বল জানান, ওই কিশোর হাসপাতালে বোরকা পরে ঘুরে ঘুরে চুরির বিষয়টি স্বীকার করেছে। এই ঘটনার দুই এক দিন আগে নাক-কান-গলা বিভাগে ভর্তি থাকা নুরজাহান নামে এক রোগীর স্বজনের কাছ থেকেও সে কৌশলে টাকা-পয়সা ছিনিয়ে নেয়। ওই স্বজন আজ তার হাতের ট্যাটু দেখে তাকে শনাক্ত করেন।  

২০ ঘণ্টা আটকে রাখার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন। হাসপাতাল কর্তৃপক্ষের অনুমতিক্রমে তাকে আমাদের হেফাজতে রাখা হয়েছিল।

ওই কিশোর জানায়, তার বাড়ি নারায়ণগঞ্জের নিমতলা এলাকায়। ৫০০ টাকা দিয়ে বোরকা কিনে তা পরে সে হাসপাতালে ঘুরে ঘুরে চুরির চেষ্টা করে। রোববার রাতে চুরি করার সময় আনসার সদস্যরা তাকে ধরে তাদের হেফাজতে রাখে এবং লাঠি দিয়ে পায়ে অনেক আঘাত করে।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক জানান, হাসপাতালের আনসার সদস্যরা বোরকা পরে চুরি করার সময় এক ছেলেকে আটক করে হাসপাতালের পুলিশ ক্যাম্পে কাছে হস্তান্তর করেছে।

বাংলাদেশ সময়: ২১১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২৩
এজেডএস/আরএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।