ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফরেন ট্রেড ইনস্টিটিউট-ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক স্বাক্ষর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২৩
ফরেন ট্রেড ইনস্টিটিউট-ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক স্বাক্ষর

ঢাকা: বাংলাদেশ ফরেন ট্রেড ইনস্টিটিউট (বিএফটিআই) এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইন্টারন্যাশনাল বিজনেস বিভাগের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

রোববার (১৭ সেপ্টেম্বর) এ চুক্তি স্বাক্ষর হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বিএফটিআইয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা ও বাণিজ্য মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব ড. মো. জাফর উদ্দীন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইন্টারন্যাশনাল বিজনেস বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মো. কামাল উদ্দীন এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইন্টারন্যাশনাল বিজনেস বিভাগের শিক্ষক ও বিএফটিআইয়ের কর্মকর্তারা।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বিএফটিআই এর পরিচালক মো. ওবায়দুল আজম।

বিএফটিআইয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. মো. জাফর উদ্দীন বলেন, বাংলাদেশ ২০২৬ সালে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশ হিসেবে এবং ২০৪১ সালের মধ্যে উন্নত ও স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে এগিয়ে চলছে। এই সমঝোতা স্মারক স্বাক্ষরের মাধ্যমে প্রশিক্ষণ ও গবেষণার ক্ষেত্রে উভয় প্রতিষ্ঠানের সক্ষমতা বৃদ্ধি পাবে যা ব্যাবসা সংক্রান্ত চ্যালেঞ্জ মোকাবিলায় অবদান রাখবে।

প্রফেসর ড. মো. কামাল উদ্দীন বলেন, বিএফটিআইয়ের সঙ্গে সমঝোতা স্মারক স্বাক্ষরের মাধ্যমে আমাদের কাজের পরিধি বিস্তৃত হলো। আমি আশা করি এই সমঝোতার মাধ্যমে বাংলাদেশের অর্থনীতি ও বাণিজ্য খাত উপকৃত হবে।

বাংলাদেশ সময়: ১১৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২৩
জেডএ/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।