ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

চুরি হওয়া ৭০ ভরি স্বর্ণের মধ্যে তিন ভরি উদ্ধার, গ্রেপ্তার ২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৩
চুরি হওয়া ৭০ ভরি স্বর্ণের মধ্যে তিন ভরি উদ্ধার, গ্রেপ্তার ২

বাগেরহাট: বাগেরহাটে দোকানের দেওয়াল কেটে ৭০ ভরি স্বর্ণের চুরির ঘটনায় দুই চোরকে আটক করা হয়েছে। চুরি হওয়া স্বর্ণে মধ্যে মাত্র তিন ভরি ছয় আনা স্বর্ণ জব্দ করেছে পুলিশ।

 

রোববার (১৭ সেপ্টেম্বর) বিকেলে বাগেরহাটের পুলিশ সুপারের কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানিয়েছেন পুলিশ সুপার কেএম আরিফুল হক।

আটকদের স্বর্ণ চুরির মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে সোপর্দ করা হয়েছে। এ ঘটনায় জড়িত অন্য সদস্য ও অবশিষ্ট স্বর্ণ উদ্ধারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।  

আটকরা হলেন- বাগেরহাটের শরণখোলা উপজেলার মধ্য খোন্তাকাটা গ্রামের মৃত হারেজ খানের ছেলে নান্না মিয়া (৫২) এবং একই গ্রামের আব্দুর রহমান হাওলাদারের ছেলে আব্দুল মালেক হাওলাদার (৪০)। এদের মধ্যে নান্নার বিরুদ্ধে এর আগে দুটি এবং আব্দুল মালেক হাওলাদারের বিরুদ্ধে বিভিন্ন অপরাধে আটটি মামলা রয়েছে।  

এসময় তাদের কাছ থেকে তিন ভরি ছয় আনা স্বর্ণালংকার, চুরির কাজে ব্যবহৃত লোহার রড, স্ক্রু ড্রাইভার, সেলাই রেঞ্জ, লোহা কাটা করাত, হ্যান্ড গ্লাভস, দুইটি কাটিং প্লাস জব্দ করা হয়েছে।

পুলিশ সুপার কেএম আরিফুল হক বলেন, শনিবার (১৬ সেপ্টেম্বর) রাত ২টা ৩৫ মিনিটে খুলনার রুপসা থানার রহিমনগর এলাকা থেকে এদের গ্রেপ্তার করা হয়েছে। এই চক্রের সঙ্গে আরও কয়েকজন জড়িত আছে। তাদের গ্রেপ্তার ও অবশিষ্ট স্বর্ণালংকার উদ্ধার করতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

গত ২৫ আগস্ট গভীর রাতে বাগেরহাট শহরের রেল রোডস্থ প্রবির কুমার সরকারের প্রনব জুয়েলার্সের দেওয়াল কেটে স্বর্ণালংকার চুরি করে দুর্বৃত্তরা। পরে ২৬ আগস্ট প্রনব জুয়েলার্সের মালিক প্রবির কুমার বাদী হয়ে অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলায় আনুমানিক মূল্য ৬৫ লাখ টাকা মূল্যের ৬০ থেকে ৭০ ভরি স্বর্ণালংকার, তিন লাখ টাকা মূল্যের নাকফুল, আংটি ও লকেট চুরি যাওয়ার কথা উল্লেখ করেন।

বাংলাদেশ সময়: ২১৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।