ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে র‍্যাব ডিজির শ্রদ্ধা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৩
টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে র‍্যাব ডিজির শ্রদ্ধা

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় তার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন র‍্যাব মহাপরিচালক (ডিজি) অতিরিক্ত আইজিপি এম খুরশীদ হোসেন।

মঙ্গলবার (১৫ আগস্ট) তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

এ সময় র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ধানমন্ডির ৩২ নম্বরের নিজ বাসভবনে ঘাতকের নির্মম বুলেটের আঘাতে সপরিবারে শহীদ হন। বঙ্গবন্ধুর ৪৮তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযথ মর্যাদায় ও ভাবগম্ভীর পরিবেশে পালন করেছে র‍্যাব।

তিনি জানান, এ উপলক্ষে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন, পবিত্র কোরআন খতম, দোয়া ও বিশেষ মোনাজাত, এতিম শিশুদের মাঝে খাবার বিতরণ, টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধি জিয়ারত, পুষ্পস্তবক অর্পণ, বিশেষ প্রামাণ্যচিত্র প্রদর্শনী ও বিশেষ আলোচনা অনুষ্ঠানসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে।

কমান্ডার খন্দকার আল মঈন বলেন, দিবসটি পালন উপলক্ষে র‌্যাব সদরদপ্তর ও সব ব্যাটালিয়নে দিনব্যাপী বিশেষ প্রামাণ্যচিত্র প্রদর্শন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পাশাপাশি র‌্যাব সদরদপ্তরের কেন্দ্রীয় মসজিদসহ র‌্যাবের সব মসজিদে পবিত্র কোরআন খতম সম্পন্ন করা হয়েছে। জোহরের নামাজের পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং অন্য শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও বিশেষ মোনাজাত করা হয়েছে।

১৫ আগস্ট র‌্যাব মহাপরিচালকের পক্ষ থেকে র‌্যাব-১ এবং সারাদেশে র‌্যাবের সব ব্যাটালিয়নের তত্ত্বাবধানে তিন হাজারের বেশি অসহায়, দুঃস্থ, এতিম ও দরিদ্র লোকের মাঝে উন্নতমানের খাবার বিতরণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০১৭ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৩
এসজেএ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।