ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

বান্দরবানে বন্যায় ক্ষতিগ্রস্তদের ত্রাণ সামগ্রী বিতরণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৫ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২৩
বান্দরবানে বন্যায় ক্ষতিগ্রস্তদের ত্রাণ সামগ্রী বিতরণ

বান্দরবান: বান্দরবানের হেব্রন পাড়ায় পার্বত্য জেলা শিশু উন্নয়ন প্রকল্পের উদ্যোগে বন্যা ক্ষতিগ্রস্তদের জরুরি ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।

সোমবার (১৪ আগস্ট) সকালে হেব্রন পাড়া পার্বত্য জেলা শিশু উন্নয়ন প্রকল্প কার্যালয়ে সাম্প্রতিক সময়ে বান্দরবানে বন্যায় প্লাবিত হওয়া ব্যক্তিদের মধ্যে এই ত্রাণ সামগ্রী দেওয়া হয়।

এ সময় বান্দরবান সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অংসাহ্লা মারমা, ৮ নম্বর ওয়ার্ড সদস্য চনুমং মারমা, ৯ নম্বর ওয়ার্ড সদস্য গংবুসে মারমা, মহিলা সদস্যা মিচিং প্রু মারমা, কম্প্যাশন ইন্টারন্যাশনাল বাংলাদেশ পার্টনারশিপ ফেসিলিটেটর সজল মল্লিক, সিডিসি’র প্রোগ্রাম কোর্ডিনেটর জেমস্ লাল থার ঙাক বম, এলসিসি চেয়ারম্যান থিমখুপ বুইতিং, সমাজকর্মী দানিয়েল সাইলুকসহ প্রকল্পের কর্মকর্তা-কর্মচারী, নিবন্ধিত শিশু ও তাদের পরিবারের সদস্য এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

ত্রাণ বিতরণকালে কম্প্যাশন ইন্টারন্যাশনাল বাংলাদেশ পার্টনারশিপ ফেসিলিটেটর সজল মল্লিক বলেন, বান্দরবানের পার্বত্য জেলা শিশু উন্নয়ন প্রকল্পের আওতায় অসংখ্য গরীব ও অসহায় শিশু এবং তাদের পরিবারকে নানাভাবে সহায়তা করা হচ্ছে।  

তিনি আরও বলেন, দুর্যোগ সৃষ্টির পরপরই বান্দরবানের হেব্রন পাড়ায় পার্বত্য জেলা শিশু উন্নয়ন প্রকল্পের কর্মীদের নিয়ে একটি সার্ভে টিম মাঠে যাচাই বাছাই শেষে প্রকৃত ক্ষতিগ্রস্থতদের একটি তালিকা তৈরি করে এবং ক্ষতিগ্রস্তদের জন্য ত্রাণের ব্যবস্থা করে।  

অতীতেও পার্বত্য জেলা শিশু উন্নয়ন প্রকল্পের মাধ্যমে বান্দরবানে অসংখ্য সেবামূলক কর্মকাণ্ড সম্পাদিত হয়েছে এবং আগামীতেও শিশুদের উন্নয়নে এই সংস্থা কাজ করে যাবে বলে আশা প্রকাশ করেন তিনি।  

এ সময় পার্বত্য জেলা শিশু উন্নয়ন প্রকল্পের উপকারভোগী ১৮৬ পরিবারকে চাউল, মসুরের ডাল, সোয়াবিন তেল, আলু, বিশুদ্ধ খাবার পানি, খাবার স্যালাইন, লবণ ও পানি বিশুদ্ধকরণ ট্যাবলেটসহ বিভিন্ন সামগ্রী বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৭২৪ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।