ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

অবৈধ সার্ভিস বন্ধের দাবিতে ঢাকা-চাঁদপুর বাস চলাচল বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২৩
অবৈধ সার্ভিস বন্ধের দাবিতে ঢাকা-চাঁদপুর বাস চলাচল বন্ধ

চাঁদপুর: অবৈধ বাস সার্ভিস বন্ধের প্রতিবাদে চাঁদপুরে ঢাকা-চাঁদপুর রুটে বাস চলাচল বন্ধ রেখেছে পদ্মা পরিবহনের চালক ও শ্রমিকরা। চাঁদপুর-ঢাকার মধ্যে একমাত্র পরিবহণ পদ্মা বাসের হঠাৎ কর্মবিরতির কারণে অনেক যাত্রী বাসস্ট্যান্ডে এসে দুর্ভোগে পড়েন।

বাস না পেয়ে অনেকে বিকল্প হিসেবে লঞ্চ ও অন্য পরিবহনে গন্তব্যে যাচ্ছেন।

সোমবার (১৪ আগস্ট) সকালে চাঁদপুর বাস টার্মিনাল থেকে ঢাকাগামী পদ্মা পরিবহণের সব বাস চলাচল বন্ধ রাখেন চালকরা।

এদিকে আল আরাফাহ পরিবহণসহ সব অবৈধ বাস চলাচল বন্ধের দাবিতে বিক্ষোভ করেন পদ্মা বাসের চালক ও শ্রমিকরা। তবে দুপুরে বক্তব্য নেওয়ার জন্য কোনো যাত্রীকে বাসস্ট্যান্ডে পাওয়া যায়নি।

আবদুল আজিজ ঢালী নামে পদ্মা পরিবহণের এক বাসের চালক জানান, সড়কে অবৈধ যানবাহনের কারণে আমরা বাস চালকরা ক্ষতিগ্রস্ত। ফিটনেসবিহীন অবৈধ বাস চলাচলের কারণে সড়কের প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটছে। আর ওই সব বাস চলাচলের কারণে তার খেসারত আমাদের দিতে হচ্ছে। ঢাকা-চাঁদপুর রুটে এসব অবৈধ বাস চলাচল বন্ধ না করলে আমরা কর্মবিরতি চালিয়ে যাবো।

তিনি আরও বলেন, বিশেষ করে আল-আরাফাহ নামে পরিবহণ কোনো বৈধতা না থাকলেও এই রুটে এসে যাত্রী নিয়ে চলাচল করছে। এছাড়া লক্ষ্মীপুর ও রামগঞ্জের বাসগুলো এসে এই জেলার যাত্রী পরিবহণ করছে। যে কারণে পদ্মা পরিবহণ ভালো সার্ভিস দিয়েও যাত্রী সংকটে খুবই সমস্যার মধ্যে পড়ছে। বতর্মানে পদ্মা পরিবহণের চালক-শ্রমিক কর্ম হারানোর পরিস্থিতির মধ্যে পড়েছে।

এ বিষয়ে চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শেখ মুহসিন আলম জানান, পদ্মা পরিবহণ বন্ধের বিষয়ে আমাকে কেউ জানায়নি। তবে আমি জানতে পেরেছি বন্ধ আছে।

চাঁদপুর বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক শোয়েব রহমান জানান, অনিয়ম করে বাস চলাচল একটি সমস্যা। এই সমস্যার সমাধান করা উচিত। চালক-শ্রমিকদের কষ্ট নিরসনে সরকারিভাবে উদ্যোগ নেওয়া প্রয়োজন।

চাঁদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) এ এস এম মোসা জানান, পদ্মা পরিবহণ বন্ধের বিষয়ে আমাদের কিছুই জানানো হয়নি। এ বিষয়ে বিআরটিএর সঙ্গে কথা বলতে পারেন।

বিআরটিএর চাঁদপুর কার্যালয়ের সহকারী পরিচালক মো. মিজানুর রহমানের সঙ্গে কথা বলার জন্য ফোনে চেষ্টা করা হলে তা বন্ধ পাওয়া যায়।

বাংলাদেশ সময়: ১৬৫১ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।