ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এরশাদের মৃত্যুবার্ষিকীর মিলাদ-মাহফিলে মারামারি-চেয়ার ছোড়াছুড়ি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২০ ঘণ্টা, জুলাই ১৫, ২০২৩
এরশাদের মৃত্যুবার্ষিকীর মিলাদ-মাহফিলে মারামারি-চেয়ার ছোড়াছুড়ি

ময়মনসিংহ: ময়মনসিংহে প্রয়াত রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত মিলাদ ও দোয়া মাহফিলে মারামারি ও চেয়ার ছোড়াছুড়ির ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন ৬ নেতাকর্মী।

 

শুক্রবার (১৪ জুলাই) বিকেলে নগরীর গঙ্গাদাশ গুহ রোডস্থ সুন্দর মহলের দলীয় কার্যালয়ে এই ঘটনা ঘটে।

আহতদের মধ্যে সাইফুল ইসলাম ও মুজিবর রহমান নামে দুইজনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। তবে তাৎক্ষণিকভাবে তাদের নাম জানা যায়নি।  

ময়মনসিংহ মহানগর জাতীয় পার্টির আহ্বায়ক আব্দুল আউয়াল সেলিম এসব তথ্য নিশ্চিত করেছে।

এর আগে শুক্রবার বিকেলে নগরীর গঙ্গাদাশ গুহ রোডে জাতীয় সংসদের বিরোধী দলীয় নেত্রী ময়মনসিংহ- ৪ (সদর) আসনের সংসদ সদস্য রওশন এরশাদের সুন্দর মহল নামক বাসভবনস্থ জাপা কার্যালয়ে হুসেইন মুহম্মদ এরশাদের ৪র্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিলসহ নানা কর্মসূচির আয়োজন করা হয়।

রওশনপন্থী ময়মনসিংহ জেলা, মহানগর ও সদর উপজেলা জাতীয় পার্টি এবং তার অঙ্গ সংগঠনের যৌথ উদ্যোগে এই কর্মসূচির আয়োজন করে।

এ সময় মহানগর জাপার আহ্বায়ক ডা. কে আর ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা জাপার যুগ্ম-আহ্বায়ক অ্যাডভোকেট সোহরাব আলী, অ্যাডভোকেট কাইয়ুম, আব্বাস উদ্দিন ও নুর মোহাম্মদ নুরু, সদস্য সচিব সাংবাদিক মোশাররফ হোসেন, মহানগর শাখার সদস্য সচিব আব্দুল আওয়াল সেলিম প্রমুখ।  

এসময় মিলাদ শেষে খাবার নিয়ে তুচ্ছ ঘটনায় নেতাকর্মীদের মাঝে বাকবিতণ্ডা ও চেয়ার ছোড়াছুড়ির ঘটনা ঘটে। এতে আহত হয় কমপক্ষে ৬ জন।  

এ ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।  

কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ জানান, এ ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছে। এর মধ্যে দুইজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।  

এ বিষয়ে জাতীয় পার্টি (রওশন) ময়মনসিংহ মহানগরের আহ্বায়ক আব্দুল আউয়াল সেলিম বলেন, এটি একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা। মিলাদে প্রচুর লোকজন হয়েছে। এ সময় খাবার সরবরাহে কিছুটা দেরি হওয়ায় নেতাকর্মীদের মধ্যে হট্টগোল বাধে। এরপর পরিস্থিতি স্বাভাবিক হয়ে যায়।  

অন্যদিকে দিবসটি উপলক্ষে মহানগর জাপার (জিএম কাদেরপন্থী) উদ্যোগে বিকেলে নগরীর  ধোপাখলা এলাকায় আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।  

এ সময় মহানগর জাপার আহ্বায়ক জাহাঙ্গীর আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন সদস্য সচিব আবু মুসা সরকার, সিনিয়র যুগ্ম-আহ্বায়ক শফিকুল ইসলাম তপন, মাহবুব উদ্দিন টিটু, যুব সংহতি মহানগর শাখার সভাপতি বদরুজ্জামান সবুজ, মহানগর শ্রমিক পার্টির সভাপতি জুয়েল মিয়া প্রমুখ।  

বাংলাদেশ সময়: ২৪২৩ ঘণ্টা, জুলাই ১৫, ২০২৩
এসএএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।