ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আড়াইহাজার সাব-রেজিস্ট্রি অফিসে আয় সাড়ে ১৪ কোটি টাকা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৫ ঘণ্টা, জুলাই ৯, ২০২৩
আড়াইহাজার সাব-রেজিস্ট্রি অফিসে আয় সাড়ে ১৪ কোটি টাকা 

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের আড়াইহাজারে সাব রেজিস্ট্রি অফিসে রাজস্ব আদায় বেড়েছে। চলতি অর্থবছরে (জুন ২০২২-জুলাই ২০২৩) রাজস্ব আদায় হয়েছে ৫৫ কোটি ১২ লাখ ৯২ হাজার ১০১ টাকা।

যা গত বছরের তুলনায় ১৪ কোটি ৩১ লাখ ৮৯ হাজার ২৫৬ টাকা বেশি।  

চলতি অর্থবছরে দলিল রেজিস্ট্রি হয়েছে ১৫ হাজার ৬২৫টি। গত অর্থবছরে (জুন ২০২১-জুলাই ২০২২) রাজস্ব আদায় হয়েছিল ৪০ কোটি ৮১ লাখ ২ হাজার ৮৪৫ টাকা। গত অর্থবছরে দলিল রেজিস্ট্রি হয়েছিল ১৫ হাজার ২৫৬টি।

আড়াইহাজার উপজেলা সাব রেজিস্ট্রার আলী আজগর জানান, জেলা রেজিস্ট্রারের দিকনির্দেশনা, পরামর্শ অনুসারে ও জনগণের সহযোগিতায় সাব রেজিস্ট্রি অফিসে রাজস্ব আদায় বেড়েছে। আমাদের কর্মকর্তা ১ জন, স্থায়ী কর্মচারী ৫ জন, নকলনবিশ ৪৫ জন, দলিল লেখক ১৬৪ জন। ইউনিয়ন ১০টি, পৌরসভা ২টি, মৌজা ১৮৪টি। আমাদের সকল কর্মচারীসহ সংশ্লিষ্ট সকলেই আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করে যাচ্ছে। আশা করি আগামীতে ফলাফল আরও ভাল হবে।

সাব রেজিস্ট্রার আলী আজগর আরও জানান, আমি আড়াইহাজার উপজেলার জনসাধারণের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি ও ধন্যবাদ জানাচ্ছি। স্থানীয় সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু মহোদয়ের দিকনির্দেশনায় ও সরকারি আইন-বিধি অনুসরণ করে আড়াইহাজার সাব-রেজিস্ট্রি অফিস জনগণকে সেবা প্রদান করে যাচ্ছে। অফিসের কর্মকর্তা-কর্মচারী ও দলিল লেখকরা আড়াইহাজার উপজেলার জনগণের জমি হস্তান্তর প্রক্রিয়াকে জন-বান্ধব করেছে। জাল-জালিয়াতি, হয়রানি কমে এসেছে। তাই রাজস্ব বেড়েছে।

নারায়ণগঞ্জ জেলা রেজিস্ট্রার খন্দকার জামিলুর রহমান বলেন, অফিসের কাজ কর্মে গতিশীলতা থাকলেও দলিল রেজিস্ট্রি বাড়ে। আমাদের মূল লক্ষ্য হচ্ছে জনগণকে উত্তম সেবা দেওয়া।

বাংলাদেশ সময়: ০৯৪৪ ঘণ্টা, জুলাই ৯, ২০২৩
এমআরপি/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।