ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কলাগাছের ভেলায় গুলিবিদ্ধ মরদেহ পাঠানোর ঘটনায় মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৩ ঘণ্টা, জুলাই ৮, ২০২৩
কলাগাছের ভেলায় গুলিবিদ্ধ মরদেহ পাঠানোর ঘটনায় মামলা

লালমনিরহাট: লালমনিরহাটের দুর্গাপুর সীমান্তে কলাগাছের ভেলায় করে বাংলাদেশি যুবক রফিকুল ইসলামের (২২) মরদেহ পাঠানোর ঘটনায় মামলা করা হয়েছে।

শনিবার (৮ জুলাই) সকালে আদিতমারী থানায় অজ্ঞাতপরিচয় চার/পাঁচজনের নামে মামলাটি দায়ের করেন নিহতের মা কবিতা বেগম।

এর আগে শুক্রবার (৭ জুলাই) দুপুরে আদিতমারী উপজেলার দুর্গাপুর ইউনিয়নের কুমারটারী সীমান্তের ৯২৭ নম্বর মেইন পিলারের তিন নম্বর সাব পিলার এলাকা দিয়ে গুলিবিদ্ধ মরদেহটি পাঠায় ভারত।

নিহত যুবক রফিকুল ইসলাম লালমনিরহাট সদর উপজেলার মোগলহাট ইউনিয়নের কর্ণপুর চওড়াটারী গ্রামের হায়দার পাগলার ছেলে।

মামলার এজাহারে প্রকাশ, মৃত রফিকুল ইসলাম চোরাচালানির সঙ্গে জড়িত থাকায় ভারতীয়দের সহায়তায় মাঝে মধ্যে সীমান্তে যাতায়াত করত। তার বন্ধু আদিতমারী উপজেলার দীঘলটারী গ্রামের মৃত আকবর আলীর ছেলে রবিউল ইসলাম ও সদর উপজেলার কর্ণপুর গ্রামের রসিদ মোল্লার ছেলে সোহেল রানাসহ শুক্রবার দুপুর ২টার দিকে বাড়ি থেকে বের হয়। যার ৩০ মিনিট পরে দীঘলটারী কুমারটারী সীমান্তের ৯২৭ এর ৩ নম্বর সাব পিলার এলাকা দিয়ে কলাগাছের ভেলায় রফিকুল ইসলামের গুলিবিদ্ধ মরদেহ পাঠানো হয়।

স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের সহায়তায় মরদেহটি উদ্ধার করে লালমনিরহাট সদর হাসপাতাল মর্গে পাঠায় আদিতমারী থানা পুলিশ। সীমান্তের ওপারে ডেকে নিয়ে অজ্ঞাত কয়েকজন দুর্বৃত্ত রফিকুল ইসলামকে গুলি করে হত্যার পর মরদেহ কলাগাছের ভেলায় দলাইনামা ছড়া পার করে বাংলাদেশে পাঠায় বলে বাদীর অভিযোগ।

এ ঘটনায় নিহতের মা কবিতা বেগম বাদী হয়ে আদিতমারী থানায় অজ্ঞাত চার/পাঁচজনের নামে একটি হত্যা মামলা দায়ের করেন। এ মামলায় নিহতের দুই বন্ধুকে সাক্ষী করা হয়েছে। সাক্ষীদের বরাত দিয়ে এজাহারে বাদী দাবি করেন, সাক্ষীদের (নিহতের দুই বন্ধু) সামনে ভারতীয় অজ্ঞাতপরিচয় চার/পাঁচজন রফিকুলকে গুলি করে হত্যা করেছে।

আদিতমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক বলেন, বাদীর অভিযোগটি আমলে নিয়ে নিয়মিত মামলা হিসেবে নথিভুক্ত করা হয়েছে।

** বাংলাদেশিকে গুলি করে হত্যার পর কলাগাছের ভেলায় লাশ পাঠালো ভারত

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, জুলাই ৮, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।