ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

লাখ টাকার গরু পড়ে গেল ড্রেনে, ১৬ ঘণ্টা পর উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৬ ঘণ্টা, জুন ২৮, ২০২৩
লাখ টাকার গরু পড়ে গেল ড্রেনে, ১৬ ঘণ্টা পর উদ্ধার ড্রেন থেকে তোলা হচ্ছে গরুটিকে।

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ড্রেনে পড়ে যাওয়া একটি গরু প্রায় সাড়ে ১৬ ঘণ্টা চেষ্টা চালিয়ে উদ্ধার করেছে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স।

বুধবার (২৮ জুন) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন আদমজী ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার আব্দুল হাই।



গরুটি এখন সম্পূর্ণ সুস্থ রয়েছে বলেও জানান তিনি।

এর আগে মঙ্গলবার (২৭ জুন) রাত সাড়ে ৮টার দিকে সিদ্ধিরগঞ্জে দুই নম্বর ঢাকেশ্বরী অস্থায়ী গরুর হাটের সামনে এ ঘটনা ঘটে।

হাটটির ইজারাদার বীর মুক্তিযোদ্ধা মো. শাহ আলম জানান, মঙ্গলবার রাতে আমার হাট থেকে দুই লাখ ৫০ হাজার টাকা দিয়ে গরুটি কিনেন এক ব্যক্তি। এ সময় পিকআপভ্যানে গরুটি ওঠানোর সময় চাষাঢ়া-আদমজী নাগিনা জোহা সড়কের নির্মাণাধীন ড্রেনে পড়ে যায়। ড্রেনে পড়ার পর গরুটি আর উঠতে না পারলে আমরা তৎক্ষণাৎ বিষয়টি আদমজী ফায়ার সার্ভিসকে জানাই। তাদের চেষ্টায় গরুটি জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে।

এ বিষয়ে আদমজী ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার আব্দুল হাই জানান, খবর পাওয়া পরই আমাদের দুটি ইউনিট ঘটনাস্থলে যায়। গরুটি আকারে বড় হওয়ায় ড্রেন কেটে ভেকুর সাহায্যে উদ্ধার করা হয়।

উদ্ধারে দেরি হওয়ার বিষয়ে তিনি বলেন, মঙ্গলবার থেকে মুষলধারে বৃষ্টি হওয়ার কারণে আরসিসি ড্রেন মেশিন দিয়ে কাটতে আমাদের কিছুটা সমস্যায় পড়তে হয়। তবে শেষ পর্যন্ত গরুটি জীবিত অবস্থায় উদ্ধার করা সম্ভব হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৩৬ ঘণ্টা, জুন ২৮, ২০২৩
এমআরপি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।