ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘চৌধুরী’ বিক্রি হলো ৫ লাখে, বিদায়ে অশ্রুসিক্ত মালিক-ষাঁড়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৪ ঘণ্টা, জুন ২৭, ২০২৩
‘চৌধুরী’ বিক্রি হলো ৫ লাখে, বিদায়ে অশ্রুসিক্ত মালিক-ষাঁড়

নীলফামারী: একটি ষাঁড়কে নিজ সন্তানের মতো প্রতিপালন করেছেন জামিল আশরাফ মিন্টু। বিশাল আকৃতির ষাঁড়টির নাম রাখেন ‘চৌধুরী’।

ঠিক যেন মানুষের মতো চালচলন সেই চৌধুরীর। তিন বছর ধরে ভালোবাসায় ষাঁড়টিকে বড় করেছেন মিন্টু। এই চৌধুরীকে নিয়ে ইতোপূর্বে সংবাদ প্রকাশ হয়েছিল বাংলানিউজটোয়েন্টিফোর.কমে।

মঙ্গলবার (২৭ জুন) সেই চৌধুরী বিক্রি হয়ে গেল। এরপর পরই ঘটলো এক হৃদয়বিদারক দৃশ্য। গরুটির চোখে অঝোর ধারায় জল, মালিকও বিলাপ করে কাঁদলেন।

জেলার সৈয়দপুর শহরের বাঁশবাড়ি মহল্লায় অবস্থিত ইউসুফ হৃষ্টপুষ্ট খামার ও ডেইরি ফার্ম। খামারটির স্বত্বাধিকারী ব্যবসায়ী জামিল আরাফ মিন্টু। তার খামারে এ বছর কোরবানির ঈদের উপলক্ষে ১৫০টি গরু বিক্রি হয়েছে।

এ বিষয়ে জামিল বলেন, খামারে অনেক গরু আছে, কিন্তু চৌধুরী ছিল আমার সন্তানের মতো। তাকে পরিবারের একজন হিসেবে দেখভাল করেছি। আমি নিজেই পরিচর্যা করতাম চৌধুরীকে। গোসল করানো, খাওয়ানো, পরিষ্কার-পরিচ্ছন্ন করা, সব নিজের হাতে করেছি। গত তিন বছর ধরে ওকে স্নেহ দিয়েছি। দাঁত দেখাতে বললে দাঁত দেখাতো সে। কাছে এসে আদর নিতো। অনুরূপ আমার সারা মুখে জিভ দিয়ে চেটে চেটে আদর করতো। অন্যরকম মায়ার সৃষ্টি হয় চৌধুরীর সঙ্গে। হলিস্টিক ফ্রিজিয়ান জাতের গরুটির দাম রাখা হয়ে ছিল ১৫ লাখ টাকা। স্কেলে ওজন ছিল এক হাজার ১৬০ কেজি।

মঙ্গলবার বিকেলে খামারে গিয়ে দেখা চৌধুরী নামের ষাঁড়টি বিক্রি হয়ে গেছে। এটি কিনে নিয়েছেন পরিবহন ব্যবসায়ী ও শাহনাজ পরিবহনের মালিক জাবেদুল হক। তার বাড়ি সৈয়দপুরের কামারপুকুর ইউনিয়নের ব্রমোত্তর গ্রামে। পাঁচ লাখ টাকায় তিনি চৌধুরীকে কিনে নেন।

নতুন মালিকের কর্মচারীদের হাতে গরুটি তুলে দিতেই শান্ত স্বভাবের চৌধুরীর চোখে জলধারা ঝরতে থাকে। এ সময় বিলাপ করে কেঁদে উঠেন মালিক জামিল আশরাফ মিন্টু। তিনি বলেন, চৌধুরীকে আমি আমার ছেলে-মেয়ের মতো দেখেছি। কখনই তাকে ফিড বা কৃত্রিম কোনো খাবার দেওয়া হয়নি। মানুষের সব কথা বুঝতে পারতো আমার চৌধুরী। এই বলে কেঁদে উঠেন তিনি।

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, ২৭ জুন, ২০২৩
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।