ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

নাদিম হত্যা স্বাধীন ও সাহসী সাংবাদিকতার জন্য হুমকি: ডুজা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৯ ঘণ্টা, জুন ১৮, ২০২৩
নাদিম হত্যা স্বাধীন ও সাহসী সাংবাদিকতার জন্য হুমকি: ডুজা

ঢাকা বিশ্ববিদ্যালয়: সংবাদ প্রকাশের জেরে বাংলানিউজটোয়েন্টিফোর ডটকমের জামালপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট গোলাম রাব্বানী নাদিম হত্যা ঘটনাকে স্বাধীন ও সাহসী সাংবাদিকতার জন্য হুমকি বলে মনে করে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (ডুজা)।

রোববার (১৮ জুন) ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি মামুন তুষার ও সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম রুবেল এক বিবৃতিতে নাদিম হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানান।

 

একইসঙ্গে ভবিষ্যতে যেন এ ধরনের কোনো ঘটনা যেন না ঘটে সেদিক বিবেচনায় রেখে জড়িতদের দৃষ্টান্তমূলক শান্তির আওতায় আনার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানান নেতারা।

সাংবাদিক নেতারা আরও বলেন, স্বাধীনতার সূবর্ণজয়ন্তী পার করা একটি দেশে সংবাদ প্রকাশের জেরে রাতে এভাবে টার্গেট করে হত্যা দেশের আইনশৃঙ্খলা বাহিনীর দায়িত্বশীলতা নিয়ে সংশয় তৈরি করে। একটি ভিডিও বার্তায় আমরা দেখেছি, সাংবাদিক নাদিম প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ও পুলিশ প্রশাসনের কাছে নিজের নিরাপত্তার আবেদন জানিয়েছেন। কিন্তু একজন নাগরিককে নিরাপত্তা দিতে ব্যর্থ হল প্রশাসন।  

নেতারা আরও বলেন, উপরন্তু সাংবাদিক নাদিম হত্যাকাণ্ডের পর জামালপুর জেলার এসপি নাছির উদ্দিন আহমেদ এক বেসরকারি টেলিভিশনের সঙ্গে যুক্ত হয়ে বলেছেন, 'নাদিমকে মেরে ফেলার জন্য আঘাত করা হয়নি, সতর্ক করার জন্য আঘাত করা হয়েছে'। দায়িত্বশীল একজন পুলিশ কর্মকর্তার এ ধরনের বক্তব্য অপরাধকে হালকা করে দেখার শামিল। এমন বক্তব্য অপরাধীদের উৎসাহিত করতে পারে। আমরা মনে করি, পুলিশের এ কর্মকর্তার বক্তব্য আইনের দৃষ্টিতে নেওয়ার যথেষ্ট কারণ রয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৪৬ ঘণ্টা, জুন ১৮, ২০২৩
এসকেবি/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।