ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

সাংবাদিক নাদিম হত্যাকাণ্ডে জড়িতদের শাস্তির দাবি ভোলা প্রেসক্লাবের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৩ ঘণ্টা, জুন ১৬, ২০২৩
সাংবাদিক নাদিম হত্যাকাণ্ডে জড়িতদের শাস্তির দাবি ভোলা প্রেসক্লাবের

ভোলা: বাংলানিউজটোয়েন্টিফোর.কমের জামালপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট গোলাম রাব্বানী নাদিমকে নৃশংসভাবে হত্যার ঘটনার বিচারের দাবিতে প্রতিবাদ সমাবেশ করেছেন ভোলার কর্মরত সাংবাদিকরা।

শুক্রবার (১৬ জুন) সন্ধ্যায় ভোলা প্রেসক্লাবের আয়োজনে এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এ সময় বক্তারা বলেন, সংবাদ প্রকাশের জের ধরে দুর্বৃত্তদের হাতে খুন হন সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম। সন্ত্রাসীরা তাকে খুন করে সত্য চাপা দেওয়ার চেষ্টা করেছে। কিন্তু সত্য কোনোদিন চাপা থাকে না। তা প্রকাশ পায়। সন্ত্রাসীদের সব অপকর্ম বিগত দিনে যেমন প্রকাশ হয়েছিল, ভবিষ্যতেও হবে।  সাংবাদিকের কলম কেউ রোধ করতে পারবে না। সন্ত্রাসীদের হুমকি-ধামকির চেয়ে সাংবাদিকদের কলম আরও বেশি শক্তিশালী।

তারা আরও বলেন, সাংবাদিক নাদিম হত্যার প্রকৃত ঘটনা উদ্‌ঘাটন করে এর পেছনে যারা ইন্ধনদাতা তাদেরও খুঁজে বের করতে হবে। আজ তার জন্য সাংবাদিকদের হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে। নৃশংস এ ঘটনা কিছুতেই মেনে নেওয়া যায় না। প্রশাসনকে আরও দায়িত্বশীল গতে হবে এবং সঠিক তদন্ত করে সাংবাদিক হত্যায় জড়িত অপরাধীদের খুঁজে বের করে গ্রেপ্তারে করতে হবে। অন্যথায় আরও বৃহত্তর আন্দোলনের ডাক দেবেন বলেও জানান বক্তারা। তারা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

ভোলা প্রেসক্লাব সভাপতি এম হাবিবুর রহমানের সভাপতিত্বে ও নিউজ-২৪ ও বাংলাদেশ প্রতিদিনের ভোলা প্রতিনিধি জুন্নু রায়হানের সঞ্চালনায় সেখানে বক্তব্য রাখেন, সিনিয়র সাংবাদিক ভোলা প্রেসক্লাবের সাবেক সভাপতি অধ্যক্ষ এম ফারুকুর রহমান, এমএ তাহের, এটিএনবাংলা ও দৈনিক ইত্তেফাকের ভোলা প্রতিনিধি এম আহাদ চৌধূরী তুহিন, ভোলা প্রেসক্লাব সম্পাদক আমিতাব অপু,  সময় টিভির স্টাফ রিপের্টার নাসির লিটন, এনটিভির স্টাফ করেসপন্ডেন্ট আফজাল হোসেন, একাত্তর টিভির কামরুল ইসলাম, কালেরকণ্ঠের ইকরামুল আলম, মাইটিভি প্রতিনিধি আরিফ হোসেন লিটন, দৈনিক বর্তমান ভোলা প্রতিনিধি আনোয়ার পারভেজ, জেলা জুয়েলারি সমিতির সম্পাদক অবিনাশ নন্দী, সাংবাদিক মনিরুল ইসলাম, মনির সাজোয়াল প্রমুখ।

এছাড়া সাংবাদিক নাদিম হত্যারকাণ্ডের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ভোলা রিপোর্টার্স ইউনিটি সভাপতি দৈনিক আজকের ভোলা সম্পাদক আলহাজ মুহাম্মদ শওকাত হোসেন, বাংলাদেশ অনলাইন জার্নালিস্ট ফোরাম ভোলা শাখার সভাপতি খলিল উদ্দিন ফরিদ ও সাধারণ সম্পাদক ছোটন সাহা।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, জুন ১৬, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।