ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সার্ভার জটিলতায় আখাউড়া ইমিগ্রেশনের কার্যক্রম ব্যাহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৫ ঘণ্টা, জুন ৮, ২০২৩
সার্ভার জটিলতায় আখাউড়া ইমিগ্রেশনের কার্যক্রম ব্যাহত ফাইল ছবি

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশনে সার্ভার জটিলতায় ৬ ঘণ্টা ইমিগ্রেশন কার্যক্রম ব্যাহত হয়েছে। এ সময় ভারত-বাংলাদেশের যাত্রী পারাপার বন্ধ থাকে।

এতে তীব্র গরমে সীমাহীন দুর্ভোগে পড়ে প্রায় সাড়ে ৩০০ যাত্রী।

বৃহস্পতিবার (৭ জুন) সকাল ৬টা থেকে সার্ভার জটিলতা দেখা দেওয়ায় বন্ধ হয়ে যায় ইমিগ্রেশনের কার্যক্রম। পড়ে দুপুর সাড়ে ১২টার দিকে ম্যানুয়াল পদ্ধতিতে দু’দেশের যাত্রী পারাপার স্বাভাবিক রাখা হয়েছে।  

আখাউড়া ইমিগ্রেশন সূত্র জানায়, সকাল ৬টার দিকে ইমিগ্রেশন কার্যক্রম শুরু হওয়ার ৫ মিনিটে পর থেকে সার্ভার জটিলতা দেখা দেয়। এতে বাংলাদেশ থেকে ভারতগামী যাত্রীরা পারাপার করতে পারেনি। এ সময় ভারত থেকে আসা বাংলাদেশি যাত্রীরাও আটকা পড়েন।  

ব্রাহ্মণবাড়িয়া পুলিশ সুপার (এসপি) মো. শাখাওয়াত হোসেন জানান, সার্ভারের কার্যক্রমটি ঢাকা থেকে নিয়ন্ত্রিত হয়ে থাকে। সমস্যার বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। দ্রুত সার্ভারের ত্রুটি সারিয়ে তুলতে কাজ চলমান রয়েছে। তবে দুপুরের পর থেকে ম্যানুয়াল পদ্ধতিতে ইমিগ্রেশনের কার্যক্রম স্বাভাবিক করা হয়েছে। বর্তমানে দু’দেশের যাত্রী পারাপার স্বাভাবিক রয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, জুন ০৭, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।