ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নরসিংদীতে ২ ছাত্রদল নেতা হত্যার প্রতিবাদে মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫০ ঘণ্টা, মে ২৮, ২০২৩
নরসিংদীতে ২ ছাত্রদল নেতা হত্যার প্রতিবাদে মানববন্ধন

নরসিংদী: নরসিংদীতে ছাত্রদলের কমিটি নিয়ে কোন্দলের জেরে গুলি করে দুই ছাত্রদল নেতা হত্যার প্রতিবাদ ও বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল-মানববন্ধন করেছে জেলার সর্বস্তরের জনগণ।  

রোববার (২৮ মে) দুপুরে নরসিংদী প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

পরে শহরের আরশীনগর থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

এতে জেলা ছাত্রদলের পদবঞ্চিত নেতাকর্মী, নিহতদের পরিবারের সদস্যসহ এলাকাবাসী অংশগ্রহণ করেন। মানববন্ধন শেষে জড়িতদের বিচারের দাবিতে জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি দেওয়া হয়।

মানববন্ধনে হত্যার নির্দেশদাতা আসামি কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব ও জেলা বিএনপির আহ্বায়ক খায়রুল কবির খোকনসহ হত্যায় জড়িত সকল আসামিকে দ্রুত গ্রেপ্তার করে বিচারের দাবি জানানো হয়।

মানবন্ধনে বক্তব্য দেন- নিহত ছাত্রদল নেতা সাদেকুরের বড় ভাই আলতাফ হোসেন, স্বজন বীরমুক্তিযোদ্ধা তমিজ উদ্দিন, জেলা ছাত্রদলের বহিষ্কৃত সিনিয়র সহসভাপতি মাইন উদ্দিন ভূইয়া, জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক জোবায়ের আহমেদ তুষার ও ছাত্রদলের পদবঞ্চিত নেতা ফাহিম ভূইয়া অভি।  

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (২৫ মে) বিকেলে চিনিশপুরে জেলা বিএনপির কার্যালয় সংলগ্ন স্থানে পদবঞ্চিত ছাত্রদল নেতাদের মোটরসাইকেল শোভাযাত্রায় হামলা চালায় দুর্বৃত্তরা। এতে গুলিবিদ্ধ হওয়ার পর ঢাকা মেডিকেলে নেওয়ার পথে মারা যায় জেলা ছাত্রদলের সাবেক সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাদেকুর রহমান (৩৫) ও ছাত্রদল নেতা আশরাফুল ইসলাম (২০)।  

এ ঘটনায় বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন ও তার স্ত্রী বিএনপির কেন্দ্রিয় বিএনপির স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানাসহ ৩০ জনের নাম উল্লেখ ও ৩৫ থেকে ৪০ জনকে অজ্ঞাত আসামি করে মামলা দায়ের করা হয়েছে। গত শুক্রবার (২৬ মে) দিনগত রাতে নিহত ছাত্রদল নেতা সাদেকুর রহমানের ভাই আলতাফ হোসেন বাদী হয়ে নরসিংদী সদর থানায় ওই মামলা করেন।

এ মামলায় জেলা যুবদলের সভাপতি মহসিন হোসাইন বিদ্যুৎসহ মামলার ৩ আসামিকে গ্রেপ্তার করে শনিবার তাদের ৭ দিনে রিমাণ্ড চেয়ে আদালতে পাঠানো হয়। আদালত রোববার রিমাণ্ড শুনানির দিন ধার্য‍ করে তাদেরকে জেলহাজতে পাঠায়।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, মে ২৮, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।